Logo

ধাপে ধাপে শিথিল হবে বিধিনিষেধঃ কার্যকর ১১ আগস্ট থেকে কঠোর স্বাস্থ্যবিধি’মেনে

আঃ আলীম -ষ্টাফ রিপোর্টর
প্রকাশ: রবিবার, ৮ আগস্ট, ২০২১
ধাপে ধাপে শিথিল হবে বিধিনিষেধঃ

কঠোর লকডাউন ও সাডডাউনে করোনা ভাইরাস পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণ করা গেলেও জনজীবনে এর প্রভাব পড়েছে। বিশেষ করে স্বল্প আয়ের মানুষ গুলো বেশি রকম ক্ষতিগ্রস্থ হয়েছে। একের পর এক কঠিন বিধিনিষেধ থাকায় তারা কর্মহারা হয়ে অর্থ সংকটে পড়েছে।সাহায্য সহযোগিতা ও পর্যাপ্ত মিলছে না।ফলে চরম অভাবে দিনাতিপাত করছে খেটে খাওয়া সাধারন মানুষ গুলো।

এই সব সাধারণ খেটে খাওয়া মানুষ গুলোর কথা বিবেচনায় এনে কঠোর বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কার্যকর হবে ধাপে ধাপে পর্যায় ক্রমে।তবে কঠোর স্বাস্থ্য বিধি পুরোপুরি বলবৎ থাকবে। স্বাস্থ্য বিধি মেনে যেকোনো কাজ কর্ম করতে পারবেন জনসাধারণ। সমপরিমাণ
আসনে যাত্রী নিয়ে ও চলবে গাড়ি।হাটবাজার ও সুপার মার্কেট ও চলবে যথা নিয়মেই।

লঞ্চ স্টিমার ও ট্রেন চলবে কঠোর বিধিনিষেধ মেনে এমনটাই জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেছেন, আগামী ১১ আগস্ট থেকে ধাপে ধাপে বিধিনিষেধ শিথিল হবে, কঠোরভাবে মানতে হবে স্বাস্থ্যবিধি।

৮ আগষ্ট রবিবার সচিবালয়ের নিজ দপ্তরে বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার দেয়া সাংবাদিকদের সাথে আলাপকালে এক প্রশ্নোত্তরে জবাবে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, কতটুকু কীভাবে শিথিল করা হবে, সেসব বিষয় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা পেলেই জানাতে পারবো। আগামী কাল সোমবার (৯ আগস্ট) সকালের মধ্যে হয়তো এ বিষয়ে সম্পুর্ন প্রজ্ঞাপন জারি হতে পারে।

মাননীয় প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা মাস্ক পরার ওপর জোর দিয়েছি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আগামী দিনে সবাইকে মাস্কও পরতে হবে, কাজও করতে হবে। রাস্তা ঘাটে কিংবা অফিসে, পাবলিক স্পেসে, গাড়ীতে, ট্রেনে অথবা লঞ্চে। প্রতিটি জায়গায় স্বাস্থ্য বিধি অনুযায়ী মাস্ক পরিধান আবশ্যক।একমাত্র মাস্ক পরলে করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com