Logo

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন আফ্রিদি

শাহাদুল ইসলাম, ক্রিড়া প্রতিবেদক।
প্রকাশ: মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অনেক আগেই, এবার সবধরণের ক্রিকেট থেকেই সড়ে দাড়ালেন পাকিস্থানের সর্বকালের সেরা অালরাউন্ডার শহীদ আফ্রিদি।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী আসর শেষে ক্রিকেটকে বিদায় জানাতে চান পাকিস্তানের সর্বকালের সেরা অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

২০১৮ সালে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন আফ্রিদি ।বিশ্ব একাদশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ওয়েস্ট ইন্ডিজ এর বিপক্ষে। তারপর, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও খেলে যাচ্ছিলেন পিএসএল। ২০১৬ সালে পেশোয়ার জালমি দলের অধিনায়ক ছিলেন তিনি,২০১৭ তে হয়েছিলেন চ্যাম্পিয়ন। কোয়েটার হয়ে ২০২২ পিসিএল খেলে টানতে চান ইতি।১৫৩.৪৬ স্ট্রাইক রেটে নূন্যতম ৩০ ইনিংস খেলা ব্যাটসম্যানদের মধ্যে পিএসএলের সেরা তিনে আছেন তিনি।

বিদায়ী প্রসঙ্গে আফ্রিদি বলেন “সম্ভবত এটিই আমার শেষ পিএসএল হবে। যদি মুলতান আমাকে ছাড়ে, তাহলে এই মৌসুমে আমি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলতে চাই। নাদিম ওমর এবং কোয়েটার মালিকরা যদি আমাকে পেতে চান, আমি তাদের হয়ে পিএসএলে প্রতিনিধিত্ব করতে চাই”।

বয়স ৪১ তবুও খেলে যাচ্ছেন টি টুয়েন্টি, সেটাও দাপটের সাথেই। সর্বশেষ পিএসএলে খেলেছেন মুলতান সুলতানের হয়ে।পিএসএলের ইতিহাসের অন্যতম সফল অলরাউন্ডার আফ্রিদি। খেলেছেন ৫০ ম্যাচ,তাতেই জড়ো হয়েছে ৪৬৫ রানের পাশাপাশি ৪৪টি উইকেট। বর্তমানে তিনি মুলতান সুলতানের হয়ে প্রথম পর্বে খেললেও , দ্বিতীয় পর্বে ছিলেননা ইনজুরির কারণে। ২০২২ এ খেলতে চান কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। তারপরেই জানাতে চান সবধরণের ক্রিকেটকে বিদায়।

আফ্রিদি পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তি। আন্তর্জাতিক ক্যারিয়ারে ১১টি শতক এবং ৫১টি অর্ধশতকের মালিক। ঝুলিতে রয়েছে ১১,১৯৬ রান এবং ৫৪১টি উইকেট।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com