Logo

হরিরামপুরে চায়না জাল (দোয়ারি) ভষ্মিভূত, ২ জনকে জরিমানা

হরিরামপুর (মানিকগঞ্জ)
প্রকাশ: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
হরিরামপুরে, চায়না জাল, দোয়ারি, ভষ্মিভূত,

মানিকগঞ্জের হরিরামপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রায় ৭৫০ মিটার ‘চায়না জাল’ (দোয়ারী) জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১,৮০,০০০ টাকা।

চায়না জাল (দোয়ারি) মজুত করার দায়ে রাজার কলতা গ্রামের আব্দুর রহমান ও চান মিয়া নামের ২জনকে ৫০০০ টাকা করে মোট ১০,০০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

২১ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল ১১টার দিকে উপজেলার রাজার কলতা অভিযান চালিয়ে এ চায়না জাল (দোয়ারী) জাল জব্দ করে উপজেলা চত্তরে এনে তা ভষ্মিভূত করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাইফুর রহমান।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাইফুর রহমান জানান, রাজার কলতা বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ৭৫০ মিটার নিষিদ্ধ ‘চায়না জাল (দোয়ারী) জব্দ করা হয়। পরে বেলা ২টার দিকে উপজেলা চত্তরের পাশেই তা ভষ্মিভূত করা হয়। এছাড়াও মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ ধারায় ২ জনকে জরিমানা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম জানান, অবৈধ চায়না জাল (দোয়ারি) বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সহযোগিতা করেন হরিরামপুর থানার এস আই আব্দুস সালামসহ অন্যান্য পুলিশ সদস্য।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com