Logo

মরিশাসে “ইয়ংষ্টার প্রবাসী কল্যান সংঘ” এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে নতুন কমিটি ঘোষণা

আঃ আলীম, ষ্টাফ রিপোর্টার
প্রকাশ: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
ইয়ংষ্টার প্রবাসী কল্যান সংঘ, তৃতীয় প্রতিষ্ঠা, বার্ষিকীতে

মরিশাসের রাজধানী পোর্টলুইসে, বিশ্বের ১৭ টি দেশের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গঠিত, আর্ত মানবতার সেবা মুলক মানবিক সংগঠন “ইয়ংষ্টার প্রবাসী কল্যাণ সংঘ” এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনের আগামী ১ বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়। এই উপলক্ষে একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মরিশাসে নিযুক্ত বাংলাদেশের মাননীয় হাই কমিশনার মিসেস রেজিনা আহমেদ।

গতকাল ১৯ সেপ্টেম্বর রবিবার অনুষ্ঠিত উক্ত আলোচনা সভাটি মানবতার ফেরিওয়ালা হিসাবে খ্যাত সংগঠনটির সম্মানিত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জনাব হাফিজুর রহমান হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন মরিশাসে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের সম্মানিত লেবার কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম সহ মরিশাসে অবস্থিত বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সম্মানিত ব্যক্তিবর্গ এবং সেদেশে থাকা বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেজিনা আহমেদ বলেন, ইয়ংষ্টার প্রবাসী কল্যাণ সংঘ বিগত দিন গুলোতে যেই মানবতার কাজ গুলো করেছে সত্যিই তা প্রসংসার দাবিদার। মানবিক মনের অধিকারী এই মানুষ গুলো জন্য সবসময় শ্রদ্ধা থাকবে। তিনি সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোঃ হাফিজুর রহমান হাফিজ সম্পর্কে বলেন, জনার হাফিজ একজন অসাধারণ মানুষ তার সাথে যারা কাজ করে তারা সবাই ভালো মনের মানুষ। তিনি ইয়ংষ্টার পরিবারের নতুবা কমিটির সবাইকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, নতুন-পুরাতন সমন্বয়ে অসাধারণ একটি কমিটি গঠন করা হয়েছে। এরপর তিনি কেক কেটে সংগঠনটির তৃতীয় প্রতিষ্টা বার্ষিকী উদযাপন করেন।

মাননীয় হাইকমিশনার, রেজিনা আহমেদ,ইয়ংষ্টার প্রবাসী কল্যাণ সংঘের প্রতিষ্ঠা লগ্ন থেকেই প্রতিনিয়ত সহযোগিতা করেছেন।এবং ভবিষ্যতে ইয়ংষ্টার এর সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। দুস্থ ও অসহায় প্রবাসীদের নিয়ে কাজ করা বাংলাদেশী মানবিক সংগঠনের মধ্যে সবার সেরা সংগঠন” ইয়ংষ্টার “বলে মনে করেন লেবার কাউন্সিলর জনাব শহীদুল ইসলাম।

তিনি বলেন, শ্রমিকদের নিয়ে কাজ করতে গিয়ে দেখেছি যে، তাদের কত রকম সমস্যা। “ইয়ংস্টার” এসব অসহায় মানুষের পাশে থেকে যেভাবে কাজ গুলো করে, তা সত্যি অতুলনীয়। তিনি হাইকমিশনের মাধ্যমে সবসময় ইয়ংষ্টার এর পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতির শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে গিয়ে সংগঠনের মাধ্যমে অতীতে যেই মানবিক কাজ গুলো হয়েছিলো তার তার বিষদ বর্ননা তুলে
ধরেন।এবং আগামী দিন গুলোতে মানবিক কাজ গুলোর খসড়া তুলে ধরার পাশাপাশি নতুন কমিটির দায়িত্ব সম্পর্কে অবহিত করেন। সেই সাথে সংগঠনে মাধ্যমে বিগত দিনের যে মানবিক কাজ গুলো হয়েছে তার ভুয়সী প্রশংসা করে বলেন, কমিটির সাবেক সদস্যদের সততা ও নিষ্ঠার আমাকে মুগ্ধ করেছে।

তাদের ঐকাম্তিক প্রচেষ্টার ফলে আমরা এত গুলো মানবিক কাজ করতে পেরেছি। সাবেক এবং নতুনের সমন্বয়ে বর্তমান কমিটি অসাধারণ হয়েছে বলে মনে করেন তিনি। জনাব হাফিজ বলেন, সাবেক কমিটি তাদের উপর দায়িত্ব সততা ওনিষ্ঠার সাথে পালন করার পাশাপাশি সংগঠন কে অনেক দুর এগিয়ে গেছেন। বর্তমান কমিটি তার ধারাবাহিকতা বজায় রাখবে বলে বিশ্বাস করেন মানবতার এই ফেরীওয়ালা। তিনি সকলকে নিজ নিজ সামর্থ অনুযায়ী মানবিক কাজ করার আহবান জানান।

ইয়ংষ্টার প্রবাসী কল্যাণ সংঘের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পদক সৌদি আরব প্রবাসী মোঃ জাহাঙ্গীর আলম তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমাদের মানবিক কাজের চতুর্থ বর্ষে পদার্পন ও নতুন কমিটি সবমিলিয়ে অসাধারণ মুহুর্ত উপভোগ করছি।আমরা বেশ কিছু উদার মানবিক মানুষকে নতুন কমিটিতে পেয়েছি। সবাই অত্যন্ত ভালো সাদা মনের মানুষ আশা করি এই মানুষ গুলোর সাথে” ইয়ংষ্টার পরিবারের পথ চলাটা আরো অনেক বেগবান হবে।

এরপর অনুষ্ঠানে উপস্থিত সকলে প্রত্যকেই তাদের নিজ নিজ অনুভুতি প্রকাশ করেন।বিশ্বের ১৭টি দেশের সমন্বয়ে উক্ত কমিটির সকল দায়িত্ব শীল
ও সদস্য গন তাদের অনুভুতি প্রকাশ করেন।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com