Logo

সিংগাইরে ভূয়া পূজা মন্দিরে সরকারি অনুদান প্রদানের অভিযোগ

এফ এম ফজলুল হক
প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১
সিংগাইরে ভূয়া পূজা মন্দিরে সরকারি অনুদান প্রদানের অভিযোগ

সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা রবিবার ১০ অক্টোবর সকালে নিজ কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে ৬১ টি পূজা মন্দিরে ৫০০ কেজি চালের ডিও লেটার হস্তান্তর করেছেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যসহকারী সেলিম উদ্দিন, সিংগাইর উপজেলা পূজা মন্দিরের সভাপতি শান্তিলাল মন্ডল, সাধারণ সম্পাদক এর অবর্তমানে তার ছোট ভাই নেপাল মালো ও সকল পূজা মন্দিরের সভাপতি ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার কিছু ডিও লেটার হস্তান্তর করে অন্যত্র চলে যাওয়ায় বাকী ডিও লেটার পিআইও অফিস কর্তৃক বিতরণ কালে তালেবপুর বাঘারচর ব্রজবাসী শ্রী শ্রী দুর্গা মন্দিরের সভাপতি শ্রী দুর্গাচরন সিংহ নিজের পূজা মন্দিরের তালিকা দেখতে গিয়ে নজরে পড়ে ভূয়া পূজা মন্দির বাঘার চর পশ্চিম পাড়া জীবন মন্ডলের বাড়ি পূজা মন্ডপের নাম।

এ বিষয় সিংগাইর উপজেলা প্রতিনিধিকে জানান, আমি ও আমার সাধারণ সম্পাদক সুনীল সিংহ সিংগাইর ব্যাংকে আসিলে লোকমুখে জানতে পারলাম সকল পূজা মন্দিরে সরকারি অনুদান প্রদান করছেন। তখন দ্রুত প্রকল্প বাস্তবায়ন অফিসে গিয়ে প্রতিবাদ জানাই।

তালিকায় নিজের আসল পূজা মন্দিরের নামের পরিবর্তে ভূয়া পূজা মন্দিরের নাম দিয়ে সরকারি বরাদ্দ নিচ্ছে ভূয়া পূজা মন্দির বাঘারচর পশ্চিম পাড়া জীবন মন্ডল বাড়ি পূজা মন্দিরের সভাপতি বৌদ্ধ নাথ, সেখানে সাধারণ সম্পাদক আনন্দ মন্ডল এর নাম উল্লেখ করা হয়েছে।

তিনি আরও জানান, এ সময় উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করলে ঐ ভূয়া পূজা মন্দিরের বিষয়টি তদন্ত করার নির্দেশ প্রদান করেন। এ বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কার্যসহকারীকে জিজ্ঞাসা করলে তিনি জানান, পূজা মন্দিরের সভাপতি শান্তিলাল মন্ডল তালিকা দিয়ে ছিলো আবার তিনিই এই ভূয়া মন্দিরের নাম কর্তন করার জন্য মোবাইলে জানান।

এ রকম ইতিপূর্বে উত্তলন করেছে কি জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমাদের জানা নেই। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন কি আপাতত জানা যায় নি। এ বিষয়ে শান্তিলাল মন্ডলকে জিজ্ঞেসার জন্য খুঁজে পাওয়া যায়নি।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com