Logo

খাল দিয়ে ভেসে আসলো বৃদ্ধার লাশ, নদী থেকে উদ্ধার

মাহফুজুর রহমান, কালীগঞ্জ, গাজীপুর
প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
অজ্ঞাত বৃদ্ধার পঁচা গলিত মরদেহ

গাজীপুরের কালীগঞ্জে ভাদার্ত্তী খাল দিয়ে ভেসে আসলো অজ্ঞাত বৃদ্ধার পঁচা গলিত মরদেহ। ভাদার্ত্তী ব্রীজের নিচে মরদেহটি থেমে থাকলেও পুলিশ ভাসিয়ে দেয় শীতলক্ষ্যা নদীতে।

পরে গণমাধ্যম কর্মীদের তদারকিতে উপজেলার তুমলিয়া ইউনিয়নের সোমবাজার এলাকা থেকে মরদেহ উদ্ধার করা হয়। কিন্তু কালীগঞ্জ-পলাশ-রূপগঞ্জ থানা পুলিশ নাকি নৌ পুলিশ উদ্ধার করবে তা নিয়ে তৈরি হয়েছে ধূম্রজাল। দিন শেষে কেউ না আসায় কালীগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধারের পর তা ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আমিনুল ইসলাম।

এসআই জানান, উদ্ধারকৃত বৃদ্ধার বয়স আনুমানিক ৬০ বছর। নিহতের গায়ে হালকা গোলাপী রং এর একটি ব্লাউজ থাকলেও পুরো শরীরে কাপড় ছিল না। মাথায় কাঁচা-পাকা চুল। উদ্ধারকৃত মরদেহটি থেকে দুর্গন্ধ বের হচ্ছিল এবং শরীরে বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুরে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে বেলাই বিলের দিক থেকে শীতলক্ষ্যা নদীর সংযোগ ভাদার্ত্তী-জয়রামবের খাল দিয়ে পানির সাথে একটি মরদেহ ভেসে আসছিল। এ সময় মরদেহটি ভাদার্ত্তী ব্রীজের পিলারের সাথে আটকে যায়। স্থানীয়রা খবর দেয় থানা পুলিশকে। পুলিশ মরদেহটিকে শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দিতে বলে। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় গণমাধ্যম কর্মীরা থানার ওসিকে ফোন দেন। পরে ওসির নির্দেশে মরদেহটি উপজেলার তুমলিয়া ইউনিয়নের সোমবাজার এলাকা থেকে উদ্ধার করা হয়।

যদিও মরদেহটি শীতলক্ষ্যা নদীর কালীগঞ্জ অংশে ভেসে ছিল কিন্তু কালীগঞ্জ থানা পুলিশ মরদেহটি উদ্ধারের জন্য নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও নরসিংদীর পলাশ থানা পুলিশের উপর নির্ভর করে। পরে তারা কোন ব্যবস্থা না নেওয়ায় কালীগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধারের পর তা নৌ পুলিশের কাছে হস্তান্তরের জন্য অপেক্ষায় ছিল। নৌ পুলিশ না আসায় অবশেষে কালীগঞ্জ থানা পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এ ঘটনায় পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন, রুপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সায়েদ আহমেদ এ ব্যাপারে কিছু জানেন না বলে জানান। তবে এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা নৌ পুলিশের কারো বক্তব্য পাওয়া যায়নি।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com