Logo

মানিকগঞ্জে পাসপোর্ট দালাল চক্রের ৭ সদস্যের কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
মানিকগঞ্জে পাসপোর্ট দালাল চক্রের ৭ সদস্যের কারাদণ্ড

মানিকগঞ্জ রিজিওনাল পাসপোর্ট অফিসের সামনে থেকে পাসপোর্ট দালাল চক্রের ৭ সদস্যকে কারাদণ্ড প্রদান করেছেন  র্যাব-৪ সিপিসি-৩ মানিকগঞ্জ।

আজ ২৪/১০/২০২১ তারিখ সকাল ৯.৩৫ টা হতে ১১.৪৫ পর্যন্ত মানিকগঞ্জ রিজিওনাল পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্য প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

 জনগণকে বিভ্রান্ত করে প্রতারণা করার অপরাধে ১০ জন দালালকে আটকপূর্বক তাদের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ০৭ জনকে ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ০৩ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন: আরিফ, রায়হান, মোঃ রাশেদুল হাসান, মোঃ শাহজাহান, রাসেল, মেহেদী হাসান সুজন, শাওন মিয়া।

এসময় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন, মানিকগঞ্জ এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শাহ্ মো. জুবায়ের। এসময় RAB-4 এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফ এর নেতৃত্বে RAB-4 এর একটি চৌকষ দল সহায়তা করেন। এছাড়া সহকারী পরিচালক, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর জনাব নাহিদ নেওয়াজও উপস্থিত ছিলেন।

একইসাথে দুপুর ১২.০০ টা হতে ২.০০ টা পর্যন্ত ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, মানিকগঞ্জ-এ দালালদের দৌরাত্ম্য প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় জনগণকে বিভ্রান্ত করে প্রতারণা করার অপরাধে ১৩ জন দালালকে আটকপূর্বক তাদের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ০৭ জন পুরুষকে ১০(দশ) দিনের এবং ০২ জন মহিলাকে ০৭(সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ০৪ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়।

এসময় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ এবং RMO উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন: আয়নাল, সম্রাট হোসেন, নাসির, ইলিয়াস, নরেশ চন্দ্র শীল, রায়হান উদ্দিন, মনির, রাশেদা, জোবেদা।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com