Logo

নতুন বছরেই চমক নিয়ে বাজারে আসছে রেডমি নোট ১১

অনলাইন ডেস্ক
প্রকাশ: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

আগামী বছরের শুরুতেই রেডমি নোট ১১ বাজারে আসছে। শুরুতে ভিয়েতনামের বাজারে পাওয়া যাবে। এরপর ধাপেধাপে বিশ্ববাজারে ছড়িয়ে দেওয়া সিরিজের নতুন ফোনগুলো। আন্তর্জাতিক একাধিক গণমাধ্যমের খবর এমনই।

এদিকে শোনা যাচ্ছে, রেডমি নোট ১০ সিরিজের মতই নাম পরিবর্তন করে ভারতের বাজারে বাজারজাত করা হবে নোট ১১ সিরিজ।

দ্যা পিক্সেল-এর রিপোর্ট অনুযায়ী, রেডমি নোট ১১ সিরিজ ভিয়েতনামের বাজারে আগামী বছরের প্রথম প্রান্তিকে আসবে। তবে রিপোর্টে বলা হয়েছে ভিয়েতনামের বাজারের জন্য নোট ১১ সিরিজে আলাদা ডিজাইন এবং স্পেসিফিকেশন থাকবে। এমনকি এতে মিডিয়াটেক ডাইমেনসিটি চিপসেটের বদলে স্ন্যাপড্রাগন প্রসেসর দেখা যাবে বলে আশা করা হচ্ছে।

অপরদিকে ভারতে রেডমি নোট ১১ মডেলটি রেডমি নোট ১১টি ফাইভ জি নামে আসবে বলে উল্লেখ করেছে গণমাধ্যমটি। টিপস্টার ক্যাসপার আরও বলেছেন যে, সিরিজের প্রো মডেল দুটিকে ‘রেডমি’ ট্যাগ ছাড়াই সেদেশের বাজারে আনা হবে। সেক্ষেত্রে রেডমি নোট ১১ প্রো মডেল শাওমি ১১আই এবং নোট ১১ প্রো প্লাস সংস্করণটি শাওমি ১১আই হাইপার চেঞ্জ নামে ভারতে পা রাখবে।

রেডমি নোট ১১ ফোনে ৬.৬ ইঞ্চি ৯০ হার্টজ ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে। আবার রেডমি নোট ১১ প্রো এবং নোট ১১ প্রো প্লাসে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ডুয়েল সিমেট্রিক্যাল জেবিএল টিউন স্পিকার।

এছাড়াও নোট ১১ প্রো প্লাসে ১২০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি মিলবে।

আজকের তরুণকন্ঠ/হা.সি.


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com