Logo

ফুটবলকে বিদায় জানাচ্ছেন আগুয়েরো

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১
ফুটবলকে বিদায় জানাচ্ছেন আগুয়েরো

গত অক্টোবরের শেষ সপ্তাহে হৃদযন্ত্রের সমস্যা নিয়ে বার্সেলোনার হয়ে খেলার সময় মাঠ থেকে তাকে হাসপাতালে যেতে হয়। তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হয়।

কিন্তু খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতামূলক ম্যাচে হয়তো আর ফেরা হচ্ছে না সার্হিও আগুয়েরোর। হাসপাতালের পরীক্ষায় তার হৃৎপিণ্ডে সমস্যা দেখা দেয়, যা ফুটবল খেললে আরও জটিল আকার ধারণ করতে পারে। যে কারণে একেবারে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিতে চলেছেন বার্সেলোনার এ আর্জেন্টাইন স্ট্রাইকার। বিদায় বলতে যাচ্ছেন আন্তর্জাতিক ও ক্লাব ফুটবলকে। শিগগির আসছে আনুষ্ঠানিক ঘোষণা। বিষয়টি শনিবার টুইট করে জানান স্পেনের প্রসিদ্ধ ক্রীড়া সাংবাদিক জেরার্ড রোমেরো।

এমন খবরে শুধু বার্সেলোনা নয়, পুরো ফুটবল বিশ্বের ভক্তদের মনে নাড়া দেবে তা বলার অপেক্ষা রাখে না। চলতি মৌসুমের শুরুতে বিনা ট্রান্সফার ফিতে ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সায় নাম লেখান আগুয়েরো। চোট সঙ্গে করে স্পেনে এসেছিলেন তিনি। মাংসপেশির ওই চোটে প্রথম দুই মাস মাঠে নামা হয়নি তার।

চোট সেরে বার্সেলোনার জার্সিতে অভিষেক করেন আগুয়েরো। সবমিলে ৫ ম্যাচে অংশ নিয়ে একটি গোল করেন। সেই একমাত্র গোলটি আসে এল ক্লাসিকোতে। রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

স্পেনে নতুন নয় আগুয়েরোর জন্য। ২০১১ সালে ম্যান সিটিতে যোগ দেয়ার আগে পাঁচ বছর আতলেতিকো মাদ্রিদের হয়ে তিন বছর খেলেন তিনি। সে পাঁচ বছরে করেন ১০০ গোল ও ৪৬ অ্যাসিস্ট।

সেরা সময়টা আগুয়েরো কাটান ইংল্যান্ডে। ম্যানচেস্টার সিটির জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ড তার দখলে। ৩৯০ ম্যাচে ২৬০ গোল করেছেন তিনি। জিতেছেন লিগ শিরোপা। গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিগে হয়েছেন রানার্সআপ।

তা ছাড়া জাতীয় দল আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ ছাড়া সব জিতেছেন তিনি। যুব বিশ্বকাপ, অলিম্পিক আর কোপা আমেরিকার শিরোপা জিতেছেন আগুয়েরো। ছিলেন ২০১৪ সালের বিশ্বকাপ রানার্সআপ দলের সদস্য।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com