Logo

১৫ বছরে পদার্পণ করলো নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি

নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি

নানা আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটির চতুদর্শ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

আজ বুধবার (২৪ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সেমিনার কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভসূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট শাহিন কাদির ভূঁইয়া ডিবেটিং সোসাইটির মডারেটর ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমী এবং ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর ও সিএসটিই বিভাগের প্রভাষক এ. কিউ. এম. সালাউদ্দিন পাঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার- উল আলম বলেন, ‘ পড়াশোনার পাশাপাশি সহ-শিক্ষামূলক বিভিন্ন কার্যক্রমেও নিজেদেরকে নিয়েজিত করতে হবে। শুধু পড়াশোনার মধ্যে আবদ্ধ থাকলে হবে না। সবকিছু সম্পর্কে জ্ঞান রাখতে হবে। নিয়োজিত করতে হবে মুক্ত মানুষ হিসেবে। করোনার কঠিন সময়েও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহ-শিক্ষা কার্যক্রমে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিতে নিয়োজিত করেছে যা সত্যিই প্রশংসনীয় ব্যাপার। নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সার্বিক কার্যক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বদা সহযোগিতায় করবে। এসময়ে তিনি নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিকে নিজস্ব কার্যালয় প্রদানের কথা বলেন।

নোবিপ্রবি ডিবেটিং ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রভোস্ট এ. কিউ. এম. সালাউদ্দিন পাঠান বলেন , নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিতর্কিকরা তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ভালো সিদ্ধান্তে আসে যা জনকল্যাণকর এবং দেশকে এগিয়ে নিতে সহায়তা করে।

তিনি আরো বলেন, কেউ যদি দেশের সমাজের বিরুদ্ধে ভিন্ন কিছু করতে চান তাহলে তাকে বাধা দিতে সহায়তা করে।

উল্লেখ্য, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ২০ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত ৫ দিনব্যাপী অনলাইন-অফলাইনের মাধ্যমে নানা কর্মসূচি হাতে নিয়ে বাস্তবায়ন করেছে।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com