Logo

সিরাজগঞ্জে নদী বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
নদী বাঁচাও আন্দোলনের

সিরাজগঞ্জে নদী দখল, দূষণ ও বালুখেকোর হাত থেকে বাঁচাতে ১৭ দফা বাস্তবায়নের দাবিতে সিরাজগঞ্জে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে সংগঠনটি।

ষোলতম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ ২৫শে নভেম্বর স্মারকলিপি প্রদান করা হয়।

দিবসটি বিভিন্ন কর্মসূচি হিসেবে সভাসমাবেশ, রালী, স্মারকলিপি প্রদান ও কেক কেটে সারাদেশে একযোগে পালিত হচ্ছে, নদী দখল দুষন ও নাব্যতা রক্ষায় ২০০৫ সালের ২৫শে নভেম্বর নদী বাঁচাও আন্দোলন প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠা লগ্ন থেকেই নদী রক্ষায় বিভিন্ন সুপারিশ কের আসছে নদী বাঁচাও আন্দোলন।

সংগঠনটির দীর্ঘ মেয়াদীর পাশাপাশি স্বল্প মেয়াদি সুপারিশের মধ্যে রয়েছে- নদী-নালা, খাল-বিল, পুকুর-কৃত্রিম লেক, সমুদ্র সৈকতে ইঞ্জিন চালিত নৌকার পোড়া মবিল, তৈল, গৃহবর্জ্য, শহর, হাট-বাজার ও রাস্তা-ঘাটের ময়লা-আবর্জনা, প্লাস্টিক বোতল, পলিথিন ইত্যাদি ফেলা বন্ধকল্পে আইনগত পদক্ষেপ এবং জনসচেতনতা মূলক ব্যবস্থা গ্রহণ করা।

এ সময় উপস্থিত ছিলেন নদী বাঁচাও আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক রফিক মোল্লা, কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাইল হোসেন (এমএসএস), নদীযোদ্ধা ও প্রভাষক মোঃ জাহাঙ্গীর হোসেন, শাহ্জাদপুর উপজেলা শাখার সভাপতি ফারুক রেজা, বিশিষ্ট ব্যবসায়ী ও নদীযোদ্ধা সেলিম তালুকদার প্রমূখ।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com