Logo

বৃষ্টিতে হোটেলবন্দি দুই দল

স্পোর্টস ডেস্কঃ
প্রকাশ: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

রোববার সকালে শুরু হওয়া গুড়িগুড়ি বৃষ্টি রাতে রূপ নিয়ে ভারি বর্ষণে। যা অব্যাহত আছে সোমবার সকাল পর্যন্ত। রাজধানী ঢাকায় বৃষ্টির মাত্রা এতোটাই যে, দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনের খেলা নিয়েও শঙ্কা। সকাল ৯.৩০টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও হোটেল থেকে বের হতে পারেনি দুই দল।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল। শনিবার সকাল থেকে উপকূলীয় এলাকায় বৃষ্টি হচ্ছে, যা ভারি মাত্রায় রূপ নিয়ে রোববার রাত থেকে। এর প্রভাব পড়েছে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টে। ম্যাচের প্রথম দিনে শনিবার চা বিরতির পর আর বল মাঠে গড়ায়নি। গতকাল দ্বিতীয় দিনও নির্ধারিত সময় শুরু করা যায়নি খেলা।

সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরুর সময় থাকলেও কয়েক দফার বৃষ্টিতে শেষপর্যন্ত বল মাঠে গড়ায় ১২.৫০টায়। দ্বিতীয় দিনে খেলা হয় মাত্র ৩৮ বল। যেখানে ব্যাট হাতে ২৭ রান তুলতে পারে পাকিস্তান। থেমে থেমে হওয়া বৃষ্টিতে দিনের খেলা আর শুরু করার মতো অবস্থা না থাকায় বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা বন্ধ ঘোষণা করা হয়।

তৃতীয় দিনে আজ ম্যাচের সময় আধাঘণ্টা আগিয়ে আনলেও লাভ হয়নি। টানা বর্ষণের কারণে খেলা তো শুরু করা সম্ভবই হয়নি, এমনকি হোটেল থেকেই বের হতে পারেনি দুই দল। বৃষ্টি আর বর্তমান পরিস্থিতি ভালো বার্তা দিচ্ছে না। ভেসে যেতে পারে তৃতীয় দিনের খেলা। পরিস্থিতি এমন চলতে থাকলে ম্যাচের ভাগ্য গড়াতে পারে ড্রয়ের দিকে।

২ উইকেট হারিয়ে ১৬১ রান নিয়ে খেলতে নামা পাকিস্তান বৃষ্টিতে দ্বিতীয় দিন খেলা বন্ধ হওয়ার আগে স্কোর বোর্ডে তোলে আরো ২৭ রান। অবশ্য আর কোন উইকেট হারায়নি তারা। বর্তমানে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ১৮৮ রান। বাবর আজম ৭১ ও আজহার আলি ৫২ রানে অপরাজিত আছেন।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com