Logo

রায়গঞ্জে এলজিএসপি-৩ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ

সিরাজগঞ্জের রায়গঞ্জে পাঙ্গাসী ইউনিয়নে এলজিএসপি-৩ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নামমাত্র কাজ করে প্রকল্পের বিল উত্তোলন করার পাঁয়তারা চলছে।

জানাযায়, ২০২০-২০২১ অর্থ বছরের এলজিএসপি-৩ প্রকল্পের ২য় পর্যায়ে পাঙ্গাসী ইউনিয়নের শ্রীদাসগাঁতী উত্তর পাড়া মসজিদের সামনে হতে পাঁকা রাস্তা পর্যন্ত রাস্তা সিসি করনের জন্য ২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ হয়। সংশ্লিষ্ট ঠিকাদার মেসার্স আলম ট্রেডার্স প্রোপাইটার মো. আলম শেখ ও প্রকল্প চেয়ারম্যান ইউপি সদস্য শামসুল আলম খোকন যোগসাজশ করে নামমাত্র সিমেন্ট, নিম্নমানের ইটের খোয়া ও বালি ব্যবহার করে সিডিউল বর্হিভূত নামমাত্র কাজ করে।

এছাড়াও ৬ ইঞ্চি থিটনেজ ঢালাইয়ের স্থলে ৩ ইঞ্চি ঢালাই করা হয়। রাস্তাটির নামমাত্র কাজ করে বরাদ্দকৃত সাকুল্য বিল উত্তোলনের পাঁয়তারা চলছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি সচিব রেজাউল করিম জানান, আমি শুধু কাগজ কলমের কাজ করি রাস্তার কাজ করেন চেয়ারম্যান আব্দুস ছালাম।

এ বিষয়ে চেয়ারম্যান আব্দুস ছালামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বৃষ্টির মধ্যে কাজ করা হয়েছে, কাজেই খোয়া উঠে যাচ্ছে।
এ ব্যাপারে জেলা ফ্যাসিলিটিটর (ডিএফ) আক্তারুজ্জামানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিডিউল অনুযায়ী রাস্তাটির কাজ হয়নি, যে কারণে বিল জমা হলেও রাস্তাটির বিল ছাড় দেয়া হচ্ছে না।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com