Logo

রুমায় ঐতিহ্যবাহী শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত

অনলাইন ডেক্স;
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
ঐতিহ্যবাহী শীতকালীন পিঠা উৎসব

উশৈসিং মার্মা রুমা উপজেলায় প্রতিনিধি: বান্দরবানে রুমা উপজেলায় প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজিত ১৫৫ জন শিক্ষক ও শিক্ষিকাদের নানা ধরনের শীতকালীন পিঠা উৎসব মুখর পরিবেশ তৈরি করেছেন।

পাহাড়ের ঐতিহ্যবাহী শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠানটি আজ ১৩ জানুয়ারী সোমবার সকাল দশটার দিকে রুমা উপজেলা হল রুমে শুরু হয়েছে। উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, উহলাচিং মার্মা চেয়ারম্যান রুমা উপজেলায় পরিষদ।

তিনি সংক্ষিপ্ত বক্তব্য বললেন, এক সময় পাহাড়ের নানান রকমের পাহাড়িদের পিঠা উৎসব পিঠা বানানো হয়, কিন্তু বর্তমান যুগে প্রায় পাহাড়ের ঐতিহ্যবাহী ও পিঠা উৎসব গুলো বিলুপ্তির পথে, এজন্য আগামী দিনের ঐতিহ্যবাহী ধরে রাখার ও পরিবেশে বজায় রাখার আহ্বান জানান।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব, মো. শফিকুল আলম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বললেন, প্রাথমিক পর্যায়ে শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের অন্ধকার থেকে আলোকিত করে তোলে শিক্ষক হল পূজনীয় প্রথম ব্যক্তি। এজন্য প্রত্যেক শিক্ষকদের প্রাথমিকভাবে সুসংগঠিত পরিবেশে তৈরি করা আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন, জনাব থাংখাম লিয়ান বম, মহিলা ভাইস-চেয়ারম্যান নুম্রাউ মার্মা, জনাব চৌধুরীর আবদুল্লাহ আল মামুন সহকারী জেলা শিক্ষা অফিসার, জনাব মোঃ আবুল কাশেম রুমা থানা ইনচার্জ , অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব মোঃ মামুন শিবলী রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষক শিক্ষিকা গণ উপস্থিত ছিলেন।


More News Of This Category
Theme Created By Tarunkantho.Com