Logo
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে জেলা, উপজেলা ও বিশেষ প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ ইমেইলে (newstarunkantho@gmail.com) সিভি পাঠাতে পারেন।

ইমরান আউট, শাহবাজ ইন 

তরুণ কণ্ঠ সংবাদ: / ২১৮ পড়েছেন.
প্রকাশ : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
ইমরান আউট, শাহবাজ ইন 

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচনের আগে প্রার্থিতা প্রত্যাহার করেছেন অনাস্থা ভোটে হেরে যাওয়া ইমরান খানের মনোনীত প্রার্থী শাহ মাহমুদ কুরেশি। এই সিদ্ধান্তের পরপর পার্লামেন্ট ছেড়ে চলে যান পিটিআই সদস্যরা। এর আগে দলের সব এমপিকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলেন পিটিআই প্রধান।

ইমরানের নিজ দলের পাশাপাশি জোটসঙ্গীরা বিরোধী দলে যোগ দেয়ায় বিপাকে ছিল পিটিআই। শেষ মুহূর্তে তারা ওয়াক আউট করলে মুসলিম লীগের (এন) শাহবাজ শরিফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

পার্লামেন্ট সদস্য আয়াজ সাদিকের সভাপতিত্বে শনিবার সকালে অধিবেশন শুরু হয়। ডেপুটি স্পিকার কাসিম সুরির সভাপতিত্বে পবিত্র কোরআন তেলাওয়াত ও নাত পাঠের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা।

দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে নানা নাটকীয়তার পর শনিবার অনাস্থা ভোটে পদ হারান ইমরান খান। সুপ্রিম কোর্টের আদেশে পার্লামেন্ট পুনর্বহাল করে অনুষ্ঠিত হয় অনাস্থা ভোট, যা এড়াতে প্রাণপণ চেষ্টা করেছিলেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ৬৯ বছরের ইমরান।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com