Logo
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে জেলা, উপজেলা ও বিশেষ প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ ইমেইলে (newstarunkantho@gmail.com) সিভি পাঠাতে পারেন।

দুর্দান্ত গোলের পর শিরোপার স্বাদ নিলেন মেসি 

তরুণ কণ্ঠ সংবাদ: / ৪ পড়েছেন.
প্রকাশ : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
শিরোপার স্বাদ নিলেন মেসি

মঞ্চটা প্রস্তুত ছিল। নিজ মাঠে লেঁসের বিপক্ষে না হারলেই শিরোপা নিশ্চিত হবে এমন সমীকরণে খেলতে নেমেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচে জয় পায়নি স্বাগতিক দল। তবে লিগ শিরোপা ঠিকই নিশ্চিত করেছে।

পার্ক দ্য প্রিন্সেসে শনিবার রাতে লেঁসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি এসেছে লিওনেল মেসির পা থেকে। এটি পিএসজির ইতিহাসে দশম লিগ শিরোপা।

ঐতিহাসিক এ রাতটি নিজের করে নেন মেসি। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৬৮ মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ শটে গোল করেন এ আর্জেন্টাইন। লিগে এটি তার চতুর্থ গোল।

৮৮ মিনিটে করেতিঁ জ্যঁ গোল করে পিএসজির শিরোপার উৎসবে কিছুটা লাগাম টানেন। তারপরও ড্র নিয়ে মাঠ ছাড়ে প্যারিসিয়ানরা।
মেসির গোলে শিরোপা নিশ্চিত হওয়ার পর খেলোয়াড়দের মাঝে উৎসবের পরিবেশ থাকলেও সমর্থকদের মাঝে তার ছিটেফোঁটাও ছিল না। চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার ক্ষোভ তারা এখনও ভোলেননি।

ফলে ম্যাচ শেষে দলকে শুভেচ্ছা জানানোর বদলে দুয়োধ্বনি দেয় পুরো স্টেডিয়াম। এ বিষয়টি ভালোভাবে নেননি ক্লাব অধিনায়ক মার্কিনিয়োস।

ফ্রান্সের টিভি চ্যানেল কানাল প্লাসকে এ ব্রাজিলিয়ান ডিফেন্ডার বলেন, ‘পরিবেশটা লজ্জাজনক। ফুটবল আমাদের আবেগ। আমরা সবাই ছোট থাকতে খেলা শুরু করেছি। নিজেরা যতটা সম্ভব আনন্দ নিয়ে খেলার চেষ্টা করি। সমর্থকরা যে আনন্দিত হননি সেটা লজ্জার ব্যাপার। কিন্তু কিছু করার নেই এটা মেনে নেয়া ছাড়া।’

শনিবার সন্ধ্যায় পিএসজিকে শুধু দুয়োধ্বনি নয় ম্যাচও বয়কট করেন ক্লাবের কট্টর সমর্থকরা। মেসি, নেইমার, এমবাপেদের মতো বড় তারকারা মুখ না খুললেও পিএসজির হয়ে ৮টি লিগ শিরোপা জেতা মার্কো ভেরাত্তি নিজের হতাশা লুকাতে পারেননি।

সমর্থকদের আচরণে ক্ষুব্ধ এই ইতালিয়ান মিডফিল্ডার। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় বলেন, ‘বিষয়টা আমার বোধগম্য নয়। তারা মাদ্রিদের কাছে হার নিয়ে (চ্যাম্পিয়নস লিগে) হতাশ। কিন্তু একটা পর্যায়ে তো আপনাকে সেটা থেকে বেরিয়ে আসতে হবে।’

সমর্থকরা মুখ গোমড়া করে রাখলেও নিজেদের মধ্যেই পার্টি করেছেন প্যারিসের খেলোয়াড়রা। ড্রেসিংরুমে নেচে-গেয়ে উপভোগ করেন তারা। লিগ মৌসুম শেষে ট্রফি জয়ের উৎসব হবে ক্লাবের স্টেডিয়ামে।

এ শিরোপা জয়ে ফুটবল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা জয়ী খেলোয়াড়ে পরিণত হলেন লিওনেল মেসি। তার ক্যাবিনেটে এখন ৩৯টি ট্রফি। ৩৮টি এসেছে বার্সেলোনার হয়ে। পিএসজির হয়ে এবারই প্রথম। ৪২টি শিরোপা জিতে সবার ওপরে আছেন মেসির সাবেক সতীর্থ ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেস।

১৯৭০ সালে প্রতিষ্ঠার ১৬ বছর পর প্রথম লিগ শিরোপার স্বাদ পায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। দ্বিতীয় শিরোপা আসে ১৯৯৪ সালে। ২০১১ সালে কাতার স্পোর্টস ম্যানেজমেন্টের মালিকানায় যাওয়ার পর ঘরোয়া ফুটবলে অপ্রতিরোধ্য হয়ে ওঠে পিএসজি।

২০১৩ থেকে টানা ৪টি শিরোপা জেতে। এরপর আবার হ্যাটট্রিক শিরোপা জেতে ২০১৮ থেকে। ২০২১ মৌসুমে লিল শিরোপা জিতে চমকে দিলেও এ মৌসুমে সেটি পুনরুদ্ধার করতে সক্ষম হলো পিএসজি।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com