Logo
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে জেলা, উপজেলা ও বিশেষ প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ ইমেইলে (newstarunkantho@gmail.com) সিভি পাঠাতে পারেন।

শ্রীলঙ্কাকে ২০ কোটি টাকার ওষুধ সহায়তা বাংলাদেশের

তরুণ কণ্ঠ সংবাদ: / ৬ পড়েছেন.
প্রকাশ : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
শ্রীলঙ্কাকে ২০ কোটি টাকার ওষুধ সহায়তা বাংলাদেশের

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বুধবার এই জরুরি ওষুধ হস্তান্তর করা হয় ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কার হাইকমিশনার প্রফেসর সুদর্শন সেনেভিরাত্নের কাছে।

সহায়তা হিসেবে বাংলাদেশ সরকার ১০ কোটি টাকার এবং বাংলাদেশ ওষুধ উৎপাদক সমিতি দিয়েছে ১০ কোটি টাকার ওষুধ।

শ্রীলঙ্কাকে জরুরি ওষুধ উপহার হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

এ ছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ঔষধ শিল্প অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল হাসান পাপন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের (সচিব-পূর্ব) মাশফি বিনতে শামস, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় জরুরি এই সহায়তা দেয়া হলো। আরও সহায়তা দেয়া হবে। শ্রীলঙ্কা চাহিদা দেয়ার পর সেই চাহিদামতো সাহায্য দেয়া হবে।’

ঢাকায় শ্রীলঙ্কার হাইকমিশনার সুদর্শন সেনেভিরাত্নে বলেন, ‘৩০ বছরের গৃহযুদ্ধ, বিধ্বংসী সুনামি ও চলমান মহামারিতে শ্রীলঙ্কা আজ দুর্বল হয়ে পড়েছে। এখন একটা কঠিন সময় পার করছি আমরা।

‘আমাদের নারী, শিশু ও বৃদ্ধরা জরুরি ওষুধের সংকটের মধ্যে আছে। তাদের জন্য এই ওষুধ খুব কাজে লাগবে।’


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com