Logo
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে জেলা, উপজেলা ও বিশেষ প্রতিনিধি পদে জরুরী ভিত্তিতে সাংবাদিক নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ ইমেইলে (newstarunkantho@gmail.com) সিভি পাঠাতে পারেন।

ঝুঁকিপূর্ণ সেতু, যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা

তরুণ কণ্ঠ সংবাদ: / ৭৩ পড়েছেন.
প্রকাশ : শুক্রবার, ১৩ মে, ২০২২
যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা

৩টি ইউনিয়নসহ লক্ষাধিক মানুষের চলাচলের হাতনি-জামির্ত্তার মধ্যবর্তি সেতু। এর এক পাশে রেলিং নেই, আরেক পাশ ভাঙা, ধসে গেছে পাটাতন। সেতুটির একাধিক স্থানে দেখা দিয়েছে ফাটল।

স্থানীয়রা জানান, ভারী যানবাহন উঠলে পুরো সেতু কেঁপে ওঠে। জরাজীর্ণ এই সেতু হেঁটে পার হতে গেলেও আঁতকে ওঠে বুক।

সিংগাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের মানিকনগর-বাস্তা সড়কের ওপর নির্মিত সেতুটির করুণ দশা পাঁচ/ছয় বছর ধরে। দিনে দিনে বাড়ছে ঝুঁকি। এই সেতু দিয়ে বাধ্য হয়ে চলাচল করছে নিরুপায় মানুষ।এ রাস্তা দিয়েই শহর থেকে মালামাল আনা নেওয়া করেন ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, উপজেলা ও শহরে যোগাযোগের জন্য চান্দহর, সায়েস্ত ও জামির্ত্তাসহ লক্ষাধিক মানুষের ভরসা এই সেতু। পাঁচ/ছয় বছর ধরে এটি জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। রেলিং ভেঙে যাওয়ায় ভ্যান, অটোভ্যান, নছিমন-করিমন, বাইসাইকেল-মোটরসাইকেল মাঝেমধ্যেই দুর্ঘটনায় পড়ছে।

অটোবাইক চালক আব্দুল জলিল বলেন, ‘দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় সেতুটি ঠায় দাঁড়িয়ে আছে। সেতুতে উঠলেই আঁতকে ওঠে বুক। এ নিয়ে জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের কোনো মাথাব্যথা নেই। শিগগিরই এখানে নতুন সেতু নির্মাণের দাবি জানাই।’

জামির্ত্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা বলেন, ‘পুরোনোটি ভেঙে নতুন সেতু নির্মাণ হবে। এ সেতুর বিষয়ে উপজেলা প্রকৌশল বিভাগে তালিকা জমা দেয়া হয়েছে। টেন্ডার পাশ হয়েছে, শিগগিরই কাজ শুরু হবে।’


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com