Logo




সাটুরিয়ায় ব্যবসায়ীর বাসার কাঁথার নিচ থেকে সয়াবিন তেল উদ্ধার

তরুণকণ্ঠ :
প্রকাশ : বুধবার, ১৮ মে, ২০২২
সাটুরিয়ায় ব্যবসায়ীর বাসার

মো. আরিফুর রহমান অরি,  মানিকগঞ্জ:

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় দরগ্রাম বাজারে ব্যবসায়ীর বাসায় কাঁথার নিচ থেকে সাড়ে ৩০০ লিটার সয়াবিন তেল উদ্ধার।

আজ বুধবার (১৮-০৫-২০২২) বেলা সাড়ে ১০ টার দিকে সাটুরিয়া উপজেলার এক ব্যবসায়ীর বাসায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ ও সাটুরিয়া উপজেলা প্রশাসন।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, আমরা সর্বপ্রথম সাটুরিয়া বাজারে অভিযান পরিচালনা করি।

সাটুরিয়া বাজারে অভিযান পরিচালনা শেষে কালে প্রথমে বাসুদেবের দোকানে অভিযান চালানো হয়। সেখানে কোনো মজুত তেল পাওয়া যায়নি।

পরে গোপন সংবাদের ভিত্তিতে দরগ্রাম বাজারে অভিযান চালানো হয়। প্রথমে বাসুদেবের দোকানে অভিযান চালানো হয়। সেখানে কোনো মজুত তেল পাওয়া যায়নি।

পরবর্তীতে, তার বাসায় অভিযান চালানো হয়। বাসার খাট, ডাইনিং টেবিল ও লেপ-তোষক-কাঁথা সহ বিভিন্ন জিনিসের নিচ থেকে সাড়ে ৩০০ লিটার বোতলজাত তেল উদ্ধার করা হয়।

অবৈধ মজুতের দায়ে অনিক স্টোরের মালিক ব্যবসায়ী বাসুদেব বসাককে ৫০ হাজার টাকা জরিমানা ও উদ্ধার করা তেল গায়ের মূল্যে খোলা বাজারে বিক্রি করে দেওয়া হয়। যা পেয়ে সাধারন ক্রেতারা অনেক খুশি।

তিনি আরও বলেন, ‘ঈদের আগে এসব তেল কিনে মজুদ করেছিলেন তিনি। পরে স্থানীয় বাজারে কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করছিলেন।

বাজারে তেলের সংকট থাকলেও ঈদের আগে কেনা পুরোনো দামের তেল এখনো মজুদ রয়েছে। তাই বর্তমানে সেই তেল উচ্চমূল্যে বিক্রি অপরাধ।

বাজার স্থিতিশীল রাখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে এ অভিযানে সাহায্য করেছে সাটুরিয়া উপজেলা প্রশাসন ও আনসার ব্যাটালিয়ন মানিকগঞ্জ।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com