Logo
শিরোনাম :
ধামরাইয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল-৬ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সিংগাইরে ভাতা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধী  রাসেল, কাঠের লাঠিই ভরসা  ভোলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আমেনা নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২ বেগমগঞ্জে অবৈধ বালুবাহী ট্রাক- পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-১ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে নোবিপ্রবি শাখার শোক খাদ্যের দাম বাড়তি, বন্ধ বেশিরভাগ পোল্ট্রি-খামার নিষেধাজ্ঞার জমিতে ‘অবৈধ কর্মকাণ্ড’




সিংগাইরে স্বামীর বদলে স্ত্রীকে গ্রেফতার, কাঁদছে দুধের শিশু

তরুণকণ্ঠ :
প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
স্বামীর বদলে স্ত্রীকে গ্রেফতার

মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকায় বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসপাতালটিকে সিলগালা ও প্রতিষ্ঠানটির সঙ্গে সম্পৃক্ত ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৫ মে) দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিপন দেবনাথের উপস্থিতিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মা লাবিয়া অর্ণব হাসপাতালটি সিলগালা করেন ও ৯ জনকে কারাদণ্ড দেন। কারাদণ্ড প্রাপ্তদের মধ্যে হাসপাতালের মালিক নজরুল ইসলাম স্বপনের স্ত্রী মান্না তানিয়াকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

জানা গেছে, মান্না তানিয়ার দেড় বছর বয়সী আলফি শাহরিন নামের একটি কন্যাশিশু রয়েছে। বুকের দুধই এখনো শিশুটির প্রধান খাদ্য। মাকে না পেয়ে প্রচুর কান্নাকাটি করছে শিশু আলফি শাহরিন।

কারাদণ্ড প্রাপ্ত গৃহবধুর মা ও শিশুটির নানি নাজমুন নাহার জানান, আমার মেয়ের জামাই ওই হাসপাতালের মালিক। আমার মেয়ে মালিকও না, সেখানে চাকরিও করে না। আমার মেয়ের জামাইকে না পেয়ে আমার মেয়েকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। ওই মেয়ের ঘরে আমার দেড় বছরের নাতনি রয়েছে। আমার নাতনি এখনো বুকের দুধ খায়। সে তার মাকে না পেয়ে প্রচুর কান্নাকাটি করছে।

এ প্রসঙ্গে সিংগাইর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মা লাবিয়া অর্ণব বলেন, হাসপাতালটিতে অভিযানের শুরু থেকে শেষ পর্যন্ত ওই নারী সেখানে উপস্থিত ছিলেন। সে তার স্বামীকে পালাতে সহযোগিতা করেছে। সে সরকারি কাজে বাধা প্রদান করেছে, তাই তাকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ বলেন, স্বামীকে পালাতে সহযোগিতার মাধ্যমে সে সরকারি কাজে বাধা প্রদান করেছে, এজন্য তাকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। এক্ষেত্রে আপিল করার সুযোগ রয়েছে। তার যেহেতু শিশু সন্তান রয়েছে, আপিল করলে মানবিক বিবেচনা করা হবে


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com