Logo




পলাশে ৬৪ টি স্কুলে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

তরুণকণ্ঠ :
প্রকাশ : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
স্কুলে স্টুডেন্ট কাউন্সিল

নরসিংদী জেলা:

শিশু বয়স থেকেই শিক্ষার্থীদের গণতন্ত্রের চর্চা, গণতান্ত্রিক মনোভাব সৃষ্টি, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা, পরিস্কার পরিচ্ছন্নতা, শতভাগ শিক্ষার্থীদের ভর্তি ও ঝরেপড়া রোধে সম্পৃক্ততার করার লক্ষে সারাদেশের ন্যায় নরসিংদীর পলাশ উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০২ জুন) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে স্ব স্ব বিদ্যালয়ে ফলাফল ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনে উপজেলার ৬৪টি প্রাথমিক বিদ্যালয়ে মোট ভোটার সংখ্যা ছিল ৭ হাজার ৪৩৫ জন এবং প্রতিদ্বন্দ্বী ১ হাজার ১২০ জন। দপ্তর সংখ্যা ছিল ৪৪৮টি ও প্রতিটি বিদ্যালয়ে নির্বাচিত হয়েছে ৭ জন করে। এ তথ্য নিশ্চিত করেন পলাশ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ জহুরুল ইসলাম।

কেবল নির্বাচন নয়, এ যেন নির্বাচনী উৎসব। আর এ উৎসবে শামিল হতেই বৃহস্পতিবার বিদ্যালয়ে এসেছিলো হাজার হাজার শিক্ষার্থী। শিক্ষার্থীদের কোলাহলে মুখরিত ছিল শিক্ষাঙ্গন। বিদ্যালয় প্রাঙ্গণে পা রেখেই তারা মেতে উঠে উল্লাসে। শুরু হয় ভোট দেবার পালা। নিজ নিজ বিদ্যালয়ে নির্বাচনী উৎসবে শামিল হয়ে শিক্ষার মান উন্নয়নে শিক্ষার্থীরা নিজেরাই ভোট দিয়ে নির্বাচন করলেন নিজেদের পছন্দের প্রতিনিধিদের। গঠন করলেন স্টুডেন্ট কাউন্সিল।

নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃঙ্খলার দায়িত্ব ছিলেন স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরাই। শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা নির্বাচনে সার্বিক সহযোগিতা করেছেন।

পূর্ব ঘোড়াশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী নিসা মনি জানান, শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে তারা খুবই আনন্দিত। এ নির্বাচন থেকে আমরা কিভাবে ভোট দিয়ে যোগ্য প্রার্থী নির্বাচন করব তা শিখলাম।

নির্বাচন নিয়ে পলাশ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ জহুরুল ইসলাম জানান, আমরা সার্বক্ষিনক উপজেলার প্রতিটি বিদ্যালয়ে যোগাযোগ রেখেছি। কোন অপ্রতিকর ঘটনা ছাড়ায় সুষ্ঠু ও সুন্দরভাবেই স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন-২০২২ সম্পূর্ণ হয়েছে। এছাড়াও আমরা উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয় পরিদর্শন করেছি।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com