Logo




আরব আমীরাতে প্রবাসী বাংলাদেশির ৫০ কোটি টাকার লটারী জয়

তরুণকণ্ঠ :
প্রকাশ : শনিবার, ১১ জুন, ২০২২

আ. আলীম, স্টাফ রিপোর্টার, :

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি এয়ারপোর্ট
কতৃপক্ষ এয়ারপোর্ট ও উক্ত শহরকে প্রমোশন ও
সমপ্রসারনের লক্ষ নিয়ে “দ্য বিগ টিকেট র‍্যাফেল ড্র” নামে লটারীতে এবারের প্রথম পুরস্কারটি জিতে
নিয়েছেন বাংলাদেশের প্রবাসী মোঃ আরিফ খান।
২ কোটি দিরহাম মুল্যের লটারীরটির বাংলাদেশি টাকায় যার সমমূল্যমান প্রায় ৫০ কোটির কাছাকাছি।

স্থানীয় সময় শুক্রবার আবুধাবি এয়ারপোর্টের প্রধান
গেইটে অনুষ্ঠিত প্রমোশনাল লটারি ‘দ্য বিগ টিকেট’ র‌্যাফেল ড্র- এর পর শীর্ষ পুরস্কারটি জিতে নেন শারজাহর বাসিন্দা আরিফ খান। তার পৈতৃক বাড়ি বাংলাদেশের ঢাকা জেলায়। ৩৬ বছর বয়সী বাংলাদেশী প্রবাসী আরিফ খান পুরস্কার পাওয়ার পর সামাজিক যোগাযোগ ও বিভিন্ন গনমাধ্যমে এর প্রতিক্রিয়ায় বলেন, “যখন আমার নামে কেনা টিকেটের নম্বর ১৪৪৪৮১ মেগা ড্র জিতলো, তখন আমি তা শুনে বিশ্বাসই করতে পারছিলাম না।”

শারজাহতে আরিফ খানের একটি গাড়ি মেরামতের কারখানা রয়েছে। সেখান থেকে ২০২১ সাল থেকে প্রতিমাসে আবুধাবি এসে এই লটারির টিকেট কিনতেন তিনি। আরিফ খান আরো জানান, সৌদি আরবে তিনি দীর্ঘ ১২ বছর ছিলেন। সেখানে ব্যবসায় লোকসান হওয়ায় চার বছর হলো শারজায় নতুন করে সব শুরু করেছেন।

শারজাহতে ব্যবসা ভালো চলছে জানিয়ে আরিফ খান বলেন, “পৃথিবীতে টাকা অনেক বিপজ্জনক জিনিস। আমি এই লটারির টাকা দিয়ে মানুষের উপকার করতে চাই। এই টাকার মোহে আমি নিজেকে বদলে ফেলতে চাই না। আমি আমার ব্যবসা ও জীবন নিয়ে অনেক সুখি।”আল্লাহর রহমতে পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি। চেষ্টা করবো গরীব ও অসহায় মানুষের সেবা করতে।

স্বপরিবারে শারজাহত বসবাসকারী আরিফ খানের পরিবারে স্ত্রী এবং দুই সন্তান ছাড়া তার সাথে বাবা-মা রয়েছেন। তার ভাইও আরব আমিরাতে ব্যবসা করেন বলে জানান দীর্ঘ দিন মধ্যপ্রাচ্যে থাকা এই ভাগ্যবান প্রবাসী বাংলাদেশি।

প্রায় তিন দশক আগে ১৯৯২ সালে আবুধাবি এয়ারপোর্ট ও শহরের প্রমোশনের জন্য “দ্য বিগ টিকেট র‍্যফেল ড্র ” নামে লটারি চালু করে এয়ারপোর্ট কতৃপক্ষ । প্রতিমাসে একবার এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। লটারির শুরুতে প্রথম দিকে, প্রথম স্থানের জন্য পুরস্কারের মূল্যমান ছিল ১০ লাখ দিরহাম। ধীরে ধীরে এ পুরস্কারের পরিমাণ বাড়তে বাড়তে ২০ লাখ দিরহামে ঠেকেছে।

গত মে মাসের লটারিতে জেতা দ্বিতীয় স্থান, তৃতীয় এবং চতুর্থ স্থান অধিকারীরা ভারতীয় নাগরিক। তারা পেয়েছেন যথাক্রমে ১০ লাখ, ১ লাখ এবং ৫০ হাজার দিরহাম। এছাড়া বিগ টিকেট লটারির আরেকটি আকর্ষণ হচ্ছে ‘ড্রিম কার’ জেতার সুযোগ। যেটির ড্র প্রতি দুইমাসে একবার অনুষ্ঠিত হয়। এই লটারি সেখানে থাকা যে কেউ কোন স্থানীয়
বা প্রবাসী এতে অংশ গ্রহন করতে পারে।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com