Logo
অভিনন্দন বার্তা
আজকের তরুণকণ্ঠ'র দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকল কলাকুশলী, লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।




আন্তর্জাতিক পোয়েট অ্যাওয়ার্ড পেলেন কবি মো. হেদায়েতুল ইসলাম

তরুণকণ্ঠ :
প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
হেদায়েতুল ইসলাম

গত ৬ জুন ২০২২ চীনে আন্তর্জাতিক কবিতা লেখা ও আবৃতি প্রতিযোগিতা হয় যেখানে চীনের বাঘা বাঘা বাছাইকৃত চল্লিশজন শ্রেষ্ঠ কবি অংশগ্রহণ করেছিলেন এবং পৃথিবীর বিভিন্ন দেশ থেকে বাছাইকৃত শ্রেষ্ঠ ২৪ জন কবি অংশগ্রহণ করেছিলেন জোংশীন ড্রাগন বোড ফেস্টিভ্যাল প্রতিযোগিতায়।

কবি মো. হেদায়েতুল ইসলাম তিনিও অংশগ্রহণের সুযোগ লাভ করেন। তিনি তার লেখা বিখ্যাত কবিতা আই মিস ইউ এবং আই ওয়ান্ট টু লাভ ইউ কবিতাটি আবৃত্তি করেন। কবিতা লেখা, অনুবাদ এবং আবৃতি অংশে তিনি অসাধারণ পারফরম্যান্স করেন।

তার পারফরমেন্সে মুগ্ধ হয়ে উক্ত অনুষ্ঠানের প্রধান মিস্টার টিয়ান কবি মো. হেদায়েতুল সম্পর্কে বলেন অসাধারণ প্রতিভাবান এই বাংলাদেশী কবি যার লেখা, অনুবাদ ও আবৃতিতে পুরো অনুষ্ঠানের আমি সহ সকলেই মুগ্ধ সম্মানিত কবি হেদায়েতুল ইসলাম বিশ্বসাহিত্যে তার মতো উজ্জ্বল নক্ষত্র সত্যিই বিরল। কবি মোঃ হেদায়েতুল ইসলাম এর জন্য রইল শুভকামনা।

এর কিছুক্ষণ পরেই অনুষ্ঠান প্রধান ঘোষণা করেন, জোংশীন ইন্টারন্যাশনাল পোয়েট অ্যাওয়ার্ডে কবি মো. হেদায়েতুল ইসলাম এর নাম। আন্তর্জাতিক সাহিত্যের প্লাটফর্মে আরো একবার বাংলাদেশের নাম উজ্জ্বল করতে অবদান রাখলেন তিনি তার স্বীয় কর্ম গুনে। উল্লেখ্য কবি মো. হেদায়েতুল ইসলাম এর লেখা ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে আমেরিকা, চীন, ভারত, রাশিয়া,আরবে ও ইউরোপের বিভিন্ন দেশে । পৃথিবী বহু দেশে বহু ভাষায় অনূদিত হয়েছে কবি মো. হেদায়েতুল ইসলাম এর লেখা।

উক্ত জোংশীন ইন্টারন্যাশনাল পোয়েট অ্যাওয়ার্ড প্রসঙ্গে কবি মোঃ হেদায়েতুল ইসলাম কে জিজ্ঞেস করলে তিনি অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন আমি আগামীতে আরও ভাল করতে চাই দেশ ও আন্তর্জাতিক সাহিত্যের প্ল্যাটফর্মগুলোতে ইনশাআল্লাহ। আমি সকলের দোয়া চাই। আগামীতে দেশ ও আন্তর্জাতিক সাহিত্য অতুলনীয় অবদান রাখতে পারে অত্যন্ত সম্ভাবনাময় কবি মো. হেদায়েতুল ইসলাম বলে মনে করছেন সাহিত্যিক ও গুণীজনেরা।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com