Logo




তিতুমীরস্থ নওগাঁ জেলা ছাত্রকল্যাণ পরিষদের মৌসুমি ফল উৎসব

তরুণকণ্ঠ :
প্রকাশ : রবিবার, ১৯ জুন, ২০২২

‘নওগাঁর আমের স্বাদ ছড়িয়ে পরুক সর্বত্র’- এই স্লোগানে মৌসুমী ফল উৎসবের আয়োজন করেছে তিতুমীরস্থ নওগাঁ জেলা ছাত্রকল্যাণ পরিষদ। নওগাঁ জেলার স্থানীয় ফল এবং দেশীয় মৌসুমী সব ফলের পরিবেশনা ছিল আয়োজনে।

শনিবার (১৮ জুন) সরকারি তিতুমীর কলেজের কলা ভবনে আয়োজিত হয়েছে এই বর্ণিল আয়োজন। এতে উপস্থিত ছিলেন তিতুমীরস্থ নওগাঁ জেলা ছাত্র কল্যান পরিষদের প্রধান উপদেষ্টা ও ব্যবস্থাপনা বিভাগের প্রধান অধ্যাপক শামীমা পারভীনসহ ব্যবস্থাপনা বিভাগের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। আরও উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লসহ কলেজের বিভিন্ন শিক্ষাসহায়ক সংগঠনের সদস্যরা।

আম, কাঠাল, লিচু, জাম, পেয়ারা, আনারস, লটকনসহ ১০ পদের মৌসুমী ফলের পরিবেশনা ছিল আয়োজনে। নিজের বক্তব্যে সংগঠনটির উপদ্ষ্টো অধ্যাপক শামীমা পরভীন বলেন, ‘এমন ব্যতিক্রমী একটি আয়োজন করতে পেরে আমরা আসলে আনন্দিত। আমন্ত্রণ গ্রহণ করে যারা এখানে এসেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ আয়োজনে আমন্ত্রিত অতিথীরা নওগাঁ জেলার আমের ভূয়সী প্রসংশা করেন।

সংগঠনটির সভাপতি শামিম হোসেন শিশির বলেন, ‘আপনারা হয়তো জানেন গত তিন বছর ধরে জেলা হিসেবে নওগাঁয় সবচেয়ে বেশি আম উৎপাদন হয়। আমাদের জেলায় উৎপাদিত আম স্বাদেও সেরা। ইউরোপের বিভিন্ন দেশে রফতানি হচ্ছে নওগাঁর আম। বলা চলে, এই সময়টাতে আমাদের পুরো জেলা আমের মিস্টি গন্ধে ছেয়ে আছে। আমাদের জেলার অন্য সব ফলও বেশ সু-স্বাদু। সেসব ফলের সুবাস ও স্বাদ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে আমাদের এই আয়োজন। আমরা চেয়েছি নওগাঁর ফলের স্বাদ আমাদের ক্যাম্পাসে নিয়ে আসতে। আমরা বেশিরভাগ ফল সরাসরি নওগাঁ থেকে নিয়ে এসেছি। আমাদের আয়োজনটি সুন্দর করে তোলার জন্য উপস্থিত সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমি।’

সংগঠনের সাধারণ সম্পাদক ইউনুস আলী বলেন, ‘আমরা চাই প্রতি বছরই নওগাঁর আম এবং অন্যান্য ফলের স্বাদ আমরা ক্যাম্পাসে নিয়ে আসি। আশা করি পরবর্তীতে আমরা আরও বড় পরিসরে এটা করতে পারব।’

ফল উৎসব কমিটির আহ্বায়ক আইবিএস বিহংগ ও সদস্য সচিব সাকিলা পারভীন সুন্দর এই আয়োজনে সহায়তা করা জন্য সকলের প্রতি এবং আমন্ত্রিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com