Logo




সিরাজগঞ্জে প্রকল্পের কাজ না করেই টাকা আত্মসাৎ

তরুণকণ্ঠ :
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের তাড়াশে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) এবং গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) উন্নয়ন প্রকল্পের কাজ না করেই বিল উঠিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় কাগজে-কলমে সামাজিক ও গ্রামীণ অবকাঠামো উন্নয়নের নানা প্রকল্পের কাজ সম্পন্ন দেখানো হলেও বাস্তবে কিছুই করা হয়নি।
জানা গেছে, ২০২১-২২ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো সংস্কারে (টিআর) নির্বাচনি এলাকাভিত্তিক তৃতীয়পর্যায়ে কর্মসূচির আওতায় উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়নের ঘড়গ্রাম ওয়াবধা বাঁধ থেকে রফিকুল ইসলামের জ‌মি পর্যন্ত মাটির রাস্তা পুনঃ‌নির্মাণে ১ লাখ ৬১ হাজার ৯৩৩ টাকা বরাদ্দ দেওয়া হয়। যার কাজ না করেই বিল উঠিয়ে নিয়েছে প্রকল্পের সভাপতি সিদ্দিক, সিদ্দি ওই গ্রামের আব্দুল প্রামাণিকের ছেলে।
গত ২৪ এপ্রিলে ৮৯ বিলে অর্থ বরাদ্দ হলে তিনি সোনালী ব্যাংক তাড়াশ শাখায় ৪২১৭৬০১০১৫৪৭৯ হিসাব নম্বরে গত ১৯ মে ৮০ হাজার ৯৬৬ টাকা ও ১৩ জুন ৮০ হাজার ৯৬৬ টাকা দুই ধাপে বরাদ্দকৃত টাকা জমা হলে তিনি ১ লাখ ৬১ হাজার ৯৩২ টাকা উ‌ত্তোলন করেন।
অভিযোগ করে স্থানীয় আব্দুস সালাম, র‌ফিকুল ইসলাম, আবুল কালাম ও মামুন বলেন, প্রকল্পের সভাপতি রাস্তার মাথায় নামে মাত্র ৩/৫ গাড়ি মাটি ফেলে পুরো সংস্কার কাজ দেখিয়েছেন। যা বর্তমানে পানিতে তলে যাচ্ছে। তবে কা‌জের মান খুবই ভা‌লো দাবী করে প্রকল্পের সভাপতি সিদ্দিক বলেন, একশ ভাগ কাজ শেষ করেছি।
এ প্রসঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুর মামুন বলেন, প্রক‌ল্পের টাকা দুই কি‌স্তি‌তে ছাড় করা হয়। প্রথম কি‌স্তির টাকা দেওয়া হ‌য়ে‌ছে কিন্ত কাজ শেষ হয়‌নি। তাই দ্বিতীয় কি‌স্তির টাকা এখনও দেওয়া হয়‌নি।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com