Logo




বানভাসিদের সহায়তায় ব্লাড ডোনার্সগ্রুপ কে.ইউ.টি’র অর্থসংগ্রহ

তরুণকণ্ঠ :
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
বানভাসিদের সহায়তায় ব্লাড ডোনার্সগ্রুপ

মো. মোস্তাকিম বিল্লাহ রাজু, ত্রিশাল ময়মনসিংহ:

সিলেটের সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনাসহ উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যায় ঘর-বাড়ি ডুবে যাওয়া বানভাসি মানুষদের আর্থীক ভাবে সহায়তা করতে বিভিন্ন সামাজিক সংগঠনের পাশপাশি এবার মাঠে নেমেছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ব্লাড ডোনর্স গ্রুপ (কে.ইউ.টি ময়মনসিংহ)।

একবেলা দু’মুঠো খাবারসহ আর্থীক সহায়তায় নিজেদের পাশাপাশি মানুষের দ্বারে দ্বারে গিয়ে টাকা সংগ্রহ করছেন গ্রুপের স্বেচ্ছাসেবী সদস্যরা।মঙ্গলবার (২১ জুন) সকাল থেকে শুরু করে আজ বৃহস্পতিবার পর্যন্ত উপজেলার কালীর বাজার হয়ে কালীর বাজার উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ফাতেমা নগর উচ্চ বিদ্যালয় আহামদ্দাবাদ উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে কার্যক্রম শুরু করেন গ্রুপের সদস্যরা।

এর আগে গত কয়েকদিন আগে দক্ষিণাঞ্চলের সিলেটের সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনাসহ উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যায় ঘর-বাড়ি ডুবে যায়। এতে করে বন্যায় প্লাবিত এসব জেলায় মানুষদের জায়গা হয় স্কুলে কিংবা কোন আশ্রয় কেন্দ্রে। বন্যায় আপন ঘর বাড়ি ছেড়ে আসা মানুষগুলো ভুগছেন খাদ্য সংকটসহ নানা দূর্ভোগে। সেসব বানভাসি ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানোর উদ্যােগেই এগিয়ে আসে ব্লাড ডোনার্স গ্রুপের সদস্যরা।

এ সময় তারা ত্রিশাল উপজেলার আপামর মানুষের কাছে বন্যার্তদের জন্য অর্থ সহযোগিতা চাইছেন। হাটবাজারে দোকানে দোকানে, সুশীল নাগরিক সমাজ, ব্যবসায়ীদের আহবান করছেন বন্যার্তদের পাশে দাঁড়ানোর।অর্থ সংগ্রহ হয়ে গেলে এ অর্থ পৌছে দিবেন বন্যা দুর্গত মানুষদের কাছে বলে জানিয়েছেন গ্রুপের সদস্যরা।

ব্লাড ডোনর্স গ্রুপের সদস্য আজহারুল ইসলাম বলেন,আমরা রক্ত দানের পাশাপাশি সমাজের প্রতিটি ভালো কাজের সাথে সম্পৃক্ত হওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করি।সেই সাথে অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণ থেকে শুরু করে বৃক্ষ রোপন ও বিভিন্ন সামাজিক কাজে আমরা ভূমিকা পালন করে যাচ্ছি প্রতিনিয়ত।এরি ধারাবাহিকতায় বানভাসীদের সহায়তার জন্য আমরা মাঠে নেমেছি সেই সাথে বিভিন্ন ভাবে অর্থ সংগ্রহ করছি কেউ যদি স্বেচ্ছায় এমন একটি মহত্ত্ব কাজে সহযোগিতা করতে চায় তাহলে এই ‌০১৬৪৫৮৩৮৩৪৬ বিকাশ/নগত পার্সোনাল এই নাম্বারে সহযোগিতা পাঠাতে পারেন।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com