Logo
অভিনন্দন বার্তা
আজকের তরুণকণ্ঠ'র দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকল কলাকুশলী, লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।




বান্দরবানে পাহাড়ি সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে মানববন্ধন

তরুণকণ্ঠ :
প্রকাশ : রবিবার, ৩ জুলাই, ২০২২

আবুবকর ছিদ্দীক, বান্দরবান:

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলায় নিরীহ জুম চাষি ত্রিপুরা পরিবারের উপর গত ২১শে জুন পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট(কেএনএফ)এর গুলিতে তিন নিহত এবং আরো দুই জন আহতের ঘটনা ঘটে।

এর প্রতিবাদে ৩ই জুলাই (রবিবার) সকালে জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে বান্দরবান পার্বত্য জেলার সচেতন নাগরিক সমাজ,ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম,বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের ব্যানারে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর এই বাংলাদেশে কোন সাম্প্রদায়িক সহিংসতা থাকতে পারে না।পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ এবং পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর সকল প্রচেষ্টাকে বানচাল করার জন্য পাহাড়ে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী বিভিন্ন সময় সাধারণ মানুষকে জিম্মি করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।এ নৃশংস ও সন্ত্রাসী হামলার কারনে পাহাড়ে বসবাস কারী জনসাধারণ নিরাপত্তাহীনতায় ভুগছে।

সন্ত্রাসীদের ভয়ে তারা নিজ জন্মস্থান ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে পার্বত্য অঞ্চলের বিভিন্ন জায়গায় আশ্রয় নিচ্ছে।

মানববন্ধন থেকে অনতিবিলম্বে ৭টি দাবী উপস্থাপন এর মাধ্যমে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট(কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে কার্যকর ব্যাবস্থা গ্রহনের উদ্যোগ গ্রহনের জন্য দবী জানানো হয়।মানববন্ধন শেষে অংশগ্রহণকারীরা বান্দরবান জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করেন।

মানববন্ধনে অংশগ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীর, সত্যহা পানজি ত্রিপুরা,সদস্য জেলা পরিষদ,বাবু ডি জলাই ত্রিপুর,সভাপতি,বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ,ফিলিপ ত্রিপুরা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com