Logo
শিরোনাম :
ধামরাইয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল-৬ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সিংগাইরে ভাতা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধী  রাসেল, কাঠের লাঠিই ভরসা  ভোলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আমেনা নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২ বেগমগঞ্জে অবৈধ বালুবাহী ট্রাক- পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-১ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে নোবিপ্রবি শাখার শোক খাদ্যের দাম বাড়তি, বন্ধ বেশিরভাগ পোল্ট্রি-খামার নিষেধাজ্ঞার জমিতে ‘অবৈধ কর্মকাণ্ড’




উত্তর আমেরিকায় আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন কবি মো. হেদায়েতুল ইসলাম

তরুণকণ্ঠ :
প্রকাশ : সোমবার, ২৫ জুলাই, ২০২২
কবি হেদায়েতুল ইসলাম

২০২২ সালের ২১ শে মার্চ উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক ফাইবার ফেস্ট ২০২২ এতে পৃথিবীর ৯০ টিরও অধিক দেশের ৩০৫ জন জ্ঞানীগুণী কবি, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষাবিদ, দার্শনিক, সংগঠক সহ আন্তর্জাতিক মহলের বহু গুরুত্বপূর্ণ গুণী ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

কবি মো. হেদায়েতুল ইসলাম তিনিও অংশগ্রহণ করেন। সাহিত্য, শিক্ষা ও সংস্কৃতিতে বিশেষ অবদান রাখার জন্য তাকে আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান করা হয়। উক্ত আন্তর্জাতিক অনুষ্ঠানের সভানেত্রী জ্যানেট ইউরেকা তেবুরছিও জানান কবি মো. হেদায়েতুল ইসলাম এর অবদান অতুলনীয় এবং তিনি এ বিশ্বের সম্পদ। স্বীকৃতি পাওয়ার পর কবি মো. হেদায়েতুল ইসলাম অভিব্যক্তি ব্যক্ত করতে গিয়ে বলেন এ স্বীকৃতি শুধু আমার নয় এ স্বীকৃতি সকল বাংলা ভাষাভাষী মানুষদের তিনি আরো বলেন সঠিক সুযোগ পেলে তিনি বাংলা সাহিত্যের আলো ছড়িয়ে দিতে চান সারা বিশ্বব্যাপী এবং বহু আন্তর্জাতিক পুরস্কার ও সম্মাননা বাংলাদেশকে এনে দিতে চান।

তিনি কান্নাবিজড়িত কণ্ঠে বলেন অনেক দুঃখ-কষ্ট, ত্যাগ, ধৈর্য ও পরিশ্রম করে আমি এতোটুকু এসেছি সকলে আমার জন্য দয়া করে মন থেকে দোয়া করবেন।

উল্লেখ্য একবিংশ শতাব্দীর বিস্ময়কর এই মহান তেজী কবির কবিতা অত্যন্ত হৃদয় স্পর্শী। সাহিত্যের বিভিন্ন শাখায় রয়েছে তার সফল বিচরণ। তার লেখা পড়ে অবাক ও মুগ্ধ হন সাহিত্যপ্রেমীরা। ইন্ডিয়া, চায়না,আরব, রাশিয়া, আমেরিকা সহ ইউরোপের বিভিন্ন দেশে এই মহান কবির লেখা ইতিমধ্যে বিভিন্ন ভাষায় সারাবিশ্বব্যাপী ছড়িয়ে পড়তেছে। পৃথিবীর বহু দেশে প্রকাশিত হয়েছে তার অ্যান্থোলজি ।

বিশ্বের অন্যতম জনপ্রিয় রাশিয়ান ভাষায় লেখা “ওয়ার্ল্ড পোয়েট্রি বুক” এ তার অত্যন্ত জনপ্রিয় লেখাগুলো প্রকাশিত হয়। তার বিস্ময়কর লেখনি পুরো বিশ্বে নতুন বিস্ময়কর ইতিহাস সৃষ্টি করবে বলে গুণীজন মনে করছেন। বাংলা সাহিত্যে নতুন ইতিহাস সৃষ্টি করতে পারে অপার সম্ভাবনাময় কবি মো. হেদায়েতুল ইসলাম ।

ইতোমধ্যে কবির জন্য অন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা, ভালোবাসা ও শুভকামনা জানান তার পাঠক ও ভক্তগণ। তারা বিশ্বাস করেন বাংলা সাহিত্য একদিন বিশ্বমানচিত্রে তার হাত ধরে এগিয়ে যাবে অনেক দূর ।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com