Logo
শিরোনাম :
সাভারে স্বপ্নস্বর আবৃত্তি কর্মশালার উদ্বোধন হলো আজ আরব আমিরাতের কাছে নতুন ক্ষেপণাস্ত্রব্যবস্থা বিক্রি করবে ইসরাইল এবার ধুসর ডিম দিলো পাঁতিহাস আ’লীগের জোটে ভোট করতে চাই না; ভাইস চেয়ারম্যান তোফাজ্জল রায়গঞ্জ ভুইয়াগাঁতী উচ্চ বিদ্যালয়; অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে সরকারি বিনামূল্যের পাঠ্য বই গোবরচাঁপাহাট মহাবিদ্যালয় সংরক্ষিত পাশসহ চার দিনের লম্বা ছুটিতে ‘বাংলাদেশ ইসলামিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশন’-এর আত্মপ্রকাশ শিবচরে মালামালসহ পিকআপ ছিনতাই, গ্রেফতার-৪ ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদি বাঘায় চাচার ছুরিকাঘাতে চিকিৎসাধিন অবস্থায় ভাতিজার মৃত্যু
অভিনন্দন বার্তা
আজকের তরুণকণ্ঠ'র দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকল কলাকুশলী, লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।




ত্রিশালে নেতাকর্মীদের মতদ্বৈততা নিরসনে সচেষ্ট উপজেলা আ’লীগ

তরুণকণ্ঠ :
প্রকাশ : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
নেতাকর্মীদের মতদ্বৈততা

মো. মোস্তাকিম বিল্লাহ রাজু, ত্রিশাল ময়মনসিংহ:

ময়মনসিংহের ত্রিশালে তৃর্ণমুল পর্যায় থেকে দলকে সুসংগঠিত করে আগামী দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানে আওয়ামী লীগ সভানেত্রী ও সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে শক্তিশালী সংগঠনে পরিণত করতে করতে উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে তৃণমূল আওয়ামী লীগের মতদ্বৈততা নিরসনে কাজ শুরু করেছে নবগঠিত উপজেলা আওয়ামী লীগ।

তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মধ্যে নানামুখী মতবিরোধ, মতদ্বৈততার কারণে সৃষ্ট মান-অভিমান ভাঙাতে এ উদ্যোগ বাস্তবায়ন শুরু করেছে সংগঠনটি।

বিভিন্ন ওয়ার্ডভিত্তিক কর্মসূচি সফল করার লক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের নির্দেশে গতকাল সোমবার (১লা আগষ্ট) রাতে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ৪ নং কানিহারি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বলের নেতৃত্বে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি /সাধারন সম্পাদক সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করে রাজনৈতিক কর্মকান্ড ব্যাপারে আলোচনা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন । এ সময় উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

একই সময় কানিহারী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের দলীয় জনপ্রতিনিধিদের সঙ্গে ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে সভাপতি আবুল কালাম ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দলের প্রত্যেক নেতা-কর্মীকে মূল্যায়ন করার প্রক্রিয়া শুরু করেছে।

ত্রিশাল উপজেলা আওয়ামী লীগ কে শক্তিশালী ও সুসংগঠিত সংগঠনে পরিণত করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মান-অভিমান নিরসন করে দলের সাংগঠনিক কার্যক্রম কে বৃদ্ধি করতে করণীয় নির্ধারণে উপজেলা আওয়ামী লীগ সবাইকে একটেবিলে বসাতে শুরু করেছে। দল করলে দলের স্বার্থকে প্রাধান্য দিতে হবে। দলের নির্দেশের প্রতি অনুগত থাকতে হবে। আমি দল করবো অথচ দলের সিদ্ধান্তকে মানবো না এমন কাজ সাংগঠনিক হতে পারে না। নিজেদের মধ্যে বিভেদ বিভ্রান্তির কারণে যারা দলীয় নির্দেশনা ভুলে ব্যক্তিগত পরিকল্পনায় দলীয় নির্দেশ অমান্য করছেন তাদের শেষবারের মতো নিবৃত্ত করতে আমাদের এ উদ্যোগ।

এরপরও যারা নিজের সিদ্ধান্তে অটল থেকে দলের সিদ্ধান্ত অমান্য করবেন, আমরা আমি মনে করি চরম ভুল করবেন। এমনকি তাদের পৃষ্ঠপোষক বা সমর্থন জানিয়ে যারা কার্যক্রম পরিচালনা করবেন তাদের ব্যাপারে দল সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেবে।এসময় কানিহারী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামিলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com