Logo
শিরোনাম :
সাভারে স্বপ্নস্বর আবৃত্তি কর্মশালার উদ্বোধন হলো আজ আরব আমিরাতের কাছে নতুন ক্ষেপণাস্ত্রব্যবস্থা বিক্রি করবে ইসরাইল এবার ধুসর ডিম দিলো পাঁতিহাস আ’লীগের জোটে ভোট করতে চাই না; ভাইস চেয়ারম্যান তোফাজ্জল রায়গঞ্জ ভুইয়াগাঁতী উচ্চ বিদ্যালয়; অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে সরকারি বিনামূল্যের পাঠ্য বই গোবরচাঁপাহাট মহাবিদ্যালয় সংরক্ষিত পাশসহ চার দিনের লম্বা ছুটিতে ‘বাংলাদেশ ইসলামিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশন’-এর আত্মপ্রকাশ শিবচরে মালামালসহ পিকআপ ছিনতাই, গ্রেফতার-৪ ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদি বাঘায় চাচার ছুরিকাঘাতে চিকিৎসাধিন অবস্থায় ভাতিজার মৃত্যু
অভিনন্দন বার্তা
আজকের তরুণকণ্ঠ'র দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকল কলাকুশলী, লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।




পাওয়ার হিটিং কোচ হিসেবে কাজ করবেন সিডন্স

তরুণকণ্ঠ :
প্রকাশ : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
পাওয়ার হিটিং কোচ

টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নিয়মিত ভুগতে হয় পাওয়ার হিটিং-এর অভাবে। পাওয়ার প্লে বা ডেথ ওভারে বাউন্ডারি-বা ওভার বাউন্ডারির অভাবে বাংলাদেশের স্কোর ১৮০-২০০ রানের কাছাকাছি যায় না টি-টোয়েন্টিতে।

ক্রিকেটারদের পাওয়ার হিটিং নিয়ে কাজ করছে টিম ম্যানেজমেন্ট। টাইগারদের ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স এ নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন। যে কারণে হয়তো বাইরে থেকে আপাতত পাওয়ার হিটিং কোচ আনতে হচ্ছে না বিসিবিকে।

বিষয়টি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার মিরপুরে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেখে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

পাপন বলেন, জেমি (সিডন্স) চলে এসেছে। ওর সঙ্গে বসেছিলাম। কী করছে না করছে, পাওয়ার হিটিংয়ের ওপর কাজ করছে। এসব নিয়ে আলাপ হয়েছে। আমরা চিন্তা করছিলাম পাওয়ার হিটিংয়ের জন্য বাইরে থেকে বিশেষ কাউকে নিয়ে আসব। টিম ম্যানেজমেন্ট মূল সমস্যা হিসেবে চিহ্নিত করেছে খেলোয়াড়দের মানসিকতাকে। সেটা পরিবর্তন করতেই কাজ করবেন সিডন্স।

পাপন বলেন, ‘টি-টোয়েন্টিতে আমাদের খেলোয়াড় আছে। সমস্যাটা হচ্ছে মানসিকতা বদলাতে হবে। টি-টোয়েন্টির মানসিকতা আলাদা থাকতে হবে যদি আমরা জিততে চাই বা ভালো করতে চাই। ১৩০-৪০ করে হয়তো একটা ম্যাচ জিতে যাব। কিন্তু নিয়মিত সেটা হবে না। আমাদের ১৮০-৯০, ২০০ করতে হবে।

আমাদের যে পরিকল্পনা এখন চলছে সেখানে তেমন কোনো লক্ষণ দেখছি না। খেলার মধ্যেও দেখি না। সেজন্য কী করা যায় এটা নিয়ে আলাপ করেছি। তখন জেমি বলল ও এটাতে (পাওয়ার হিটিং) খুব আগ্রহী।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com