Logo
অভিনন্দন বার্তা
আজকের তরুণকণ্ঠ'র দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকল কলাকুশলী, লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।




শেখ আবদুল্লাহ ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন

তরুণকণ্ঠ :
প্রকাশ : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
শেখ আবদুল্লাহ ইসরায়েলের

শৌখিন মিয়া, ইউএই প্রতিনিধি:

বৈঠকটি দুই দেশের মধ্যে সম্পর্ক বৃদ্ধি, শান্তি প্রচারে আব্রাহাম অ্যাকর্ডস শান্তি চুক্তির ভূমিকার উপর দৃষ্টি নিবদ্ধ করে।

পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান, সংযুক্ত আরব আমিরাতের শীর্ষ কূটনীতিকের বর্তমান সরকারী সফরের অংশ হিসাবে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজের সাথে সাক্ষাত করেছেন।

বৈঠকটি মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা বৃদ্ধিতে দুই দেশের মধ্যে সম্পর্ক বৃদ্ধি এবং আব্রাহাম অ্যাকর্ডস শান্তি চুক্তির ভূমিকার উপর দৃষ্টি নিবদ্ধ করে। উভয় পক্ষ আগ্রহের বেশ কয়েকটি বিষয় পর্যালোচনা করে।

শেখ আবদুল্লাহ ফিলিস্তিনি কর্তৃপক্ষকে তাদের জনগণের জন্য নিরাপত্তা ও স্থিতিশীলতা অর্জন এবং উন্নয়ন ও সমৃদ্ধির জন্য তাদের আকাঙ্খা পূরণে সমর্থন করার গুরুত্বের ওপর জোর দেন। তিনি মধ্যপ্রাচ্যে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতার সম্ভাবনা বাড়ানোর ক্ষেত্রে আব্রাহাম অ্যাকর্ডস শান্তি চুক্তির তাৎপর্যও তুলে ধরেন, এই অঞ্চলের জনগণ আশা, উন্নয়ন ও সমৃদ্ধির ভবিষ্যত প্রত্যাশা করছে।

তার অংশের জন্য, গ্যান্টজের সব ফ্রন্ট জুড়ে দুই দেশের মধ্যে সহযোগিতার চ্যানেলগুলিকে শক্তিশালী করার জন্য এই সফরের গুরুত্বের উপর জোর দিয়েছেন, বিশেষ করে দুই দেশ গত দুই বছরে সহযোগিতা এবং অংশীদারিত্বের একটি স্বতন্ত্র মডেল তৈরিতে সফল হয়েছে।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com