Logo
শিরোনাম :
সাভারে স্বপ্নস্বর আবৃত্তি কর্মশালার উদ্বোধন হলো আজ আরব আমিরাতের কাছে নতুন ক্ষেপণাস্ত্রব্যবস্থা বিক্রি করবে ইসরাইল এবার ধুসর ডিম দিলো পাঁতিহাস আ’লীগের জোটে ভোট করতে চাই না; ভাইস চেয়ারম্যান তোফাজ্জল রায়গঞ্জ ভুইয়াগাঁতী উচ্চ বিদ্যালয়; অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে সরকারি বিনামূল্যের পাঠ্য বই গোবরচাঁপাহাট মহাবিদ্যালয় সংরক্ষিত পাশসহ চার দিনের লম্বা ছুটিতে ‘বাংলাদেশ ইসলামিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশন’-এর আত্মপ্রকাশ শিবচরে মালামালসহ পিকআপ ছিনতাই, গ্রেফতার-৪ ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদি বাঘায় চাচার ছুরিকাঘাতে চিকিৎসাধিন অবস্থায় ভাতিজার মৃত্যু
অভিনন্দন বার্তা
আজকের তরুণকণ্ঠ'র দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সকল কলাকুশলী, লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।




প্রবাসীরা “রেমিট্যান্স যোদ্ধা” তাদের পাশে সরকার সবসময়ই আছে

তরুণকণ্ঠ :
প্রকাশ : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

আ. আলীম- স্টাফ রিপোর্টার:

প্রবাসীরা দেশের অক্সিজেন, প্রবাসীরা রেমিট্যান্স যোদ্ধা। তাদের কস্টার্জিত টাকায় দেশের অর্থনীতির
চাকা সচল রয়েছে প্রতিনিয়ত। তাদের পাঠানো রেমিট্যান্স প্রবৃদ্ধি অর্জিত হচ্ছে অর্থনৈতিক খাতে।
তাই এই রেমিট্যান্স যোদ্ধাদের পাশে সরকার সবসময় ছিলো আছে এবং থাকবে। পর্যায়ক্রমে
তাদের সকল সমস্যা সমাধানে সরকার বদ্ধপরিকর।

গতকাল রবিবার রাতে বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানে প্রবাসীদের নিয়ে পারস্পরিক এক মতবিনিময় সভায়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন একথা বলেন। যারা এই দেশে “রেমিট্যান্স যোদ্ধা” নামের খ্যাতি অর্জন করেছে, যাদের পরিশ্রমে রেমিট্যান্সের মাধ্যমে দেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে। তাদের পাশে আমরা দাঁড়াতে চাই। এবং এব্যাপারে প্রবাসী কল্যান মন্ত্রণালয়ের আন্তরিকতার কোনো কমতি নেই।

আমরা আন্তরীক ভাবে চেষ্টা করি প্রবাসীদেরকে কিভাবে আরো ভালো সার্ভিস দেওয়া যায়। প্রবাসী কর্মীরা কিভাবে ভালো থাকবে সেই দিকে সবসময়ই আমাদের নজর থাকে গতকাল প্রধান অতিথি বক্তব্যে একথা বলেন জানান তিনি। ড. মুনিরুছ সালেহীন বলেন, যদি সবাই বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর চেষ্টা করে।তাহলে দেশ আরো অর্থনৈতিক ভাবে সমৃদ্ধশালী হবে।

তাদের কস্টার্জিত রেমিট্যান্স হুন্ডি ও অবৈধ পথে পাঠানো বন্ধ করতে হবে। তাহলে সরকারের বর্তমানে যে রেমিট্যান্স আছে এই প্রবাহ উল্লেখ যোগ্য ভাবে বৃদ্ধি পাবে বলে জানান তিনি।
অনুষ্ঠানে দুবাইতে নিযুক্ত কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল সভাপতি আলহাজ্ব মো. মাহাতাবুর রহমান নাসির।

মতবিনিময় সভায় আরো ছিলেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোহাম্মদ খুরশীদ ওয়াহাব, বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব ফকির মনোয়ার হোসেন, জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল মালেক, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি সিআইপি আইয়ুব আলী বাবুল, সহ-সভাপতি মোহাম্মদ রাজা মল্লিক, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, আবুল কালাম সিআইপি, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানের সভাপতি প্রকৌশলী জিল্লুর রহমানসহ বিভিন্ন প্রবাসী নেতৃত্ববৃন্দ।

কনসাল জেনারেল বলেন, আমরা প্রবাসীদের দুয়ারে-দুয়ারে গিয়েছি এবং বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে যে প্রতিবন্ধকতা সৃষ্টি এটি বন্ধ করার লক্ষ্যে বিশেষ উদ্যোগ গ্রহন করছি।
এই উদ্যোগে যথেষ্ট কাজে লেগেছে। আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। ইতিমধ্যে বাংলাদেশ থেকে আগত প্রতিনিধিদল নিয়ে কয়েকটি প্রোগ্রাম করেছি। সমস্যা সমাধানের ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি বলেন জানান তিনি।

অনুষ্ঠানে রেমিট্যান্স পাঠানোর চ্যানেল পরিবর্তন আনাসহ টাকা পাঠানোর প্রক্রিয়া সহজীকরণ করার দাবি জানিয়েছেন প্রবাসী রেমিট্যান্স যুদ্ধারা।পাশাপাশি বাংলাদেশ বিমান বন্দরে প্রবাসীদের হয়রানির বন্ধ করার এবং প্রবাসীদের প্রতিটি ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান করার ও জোর দাবী জানানো হয়।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com