Logo
শিরোনাম :
ধামরাইয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল-৬ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সিংগাইরে ভাতা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধী  রাসেল, কাঠের লাঠিই ভরসা  ভোলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আমেনা নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২ বেগমগঞ্জে অবৈধ বালুবাহী ট্রাক- পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-১ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে নোবিপ্রবি শাখার শোক খাদ্যের দাম বাড়তি, বন্ধ বেশিরভাগ পোল্ট্রি-খামার নিষেধাজ্ঞার জমিতে ‘অবৈধ কর্মকাণ্ড’




গোবরচাঁপাহাট মহাবিদ্যালয় সংরক্ষিত পাশসহ চার দিনের লম্বা ছুটিতে

তরুণকণ্ঠ :
প্রকাশ : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
গোবরচাঁপাহাট মহাবিদ্যালয়

মো. ফারুক হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে গত বৃহস্পতিবার এক দিনের সংরক্ষিত ছুটি পাশ দেখিয়ে চার দিনের লম্বা ছুটিতে গোবরচাঁপাহাট কলেজ।

গোবরচাঁপাহাট কলেজের অধ্যক্ষ তাঁর নিজ ক্ষমতা বলে একদিনের এই সংরক্ষিত ছুটি দিয়েছেন। তবে এ ব‍্যপারে কলেজ পরিচালনার কমিটির সভাপতি সংরক্ষিত ছুটি দেওয়ার বিষয়টি জানেন না।

সংশ্লিষ্টরা বলছেন, কলেজের অধ্যক্ষ পরিচালনা কমিটির সভাপতি ও সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে আলোচনা করে সরকারি ছুটি ব্যতিত সারা বছরের মধ্যে তিন দিনের সংরক্ষিত ছুটি দিতে পারবেন। তবে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটির মধ্যে সংরক্ষিত ছুটি দেওয়া যাবে না। যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি ছুটি ও দুই দিনের সাপ্তাহিক ছুটির মধ্যে সংরক্ষিত ছুটি দেয় তাহলে এটা অনিয়ম।

বদলগাছীর গোবরচাঁপাহাটে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে একটি কলেজ, অন্য দুটি উচ্চবিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়। সরকারি শুধু প্রাথমিক বিদ্যালয়। গত বৃহস্পতিবার সকাল এগারোটায় গোবরচাঁপাহাটে গিয়ে প্রাথমিক বিদ্যালয় ও উচ্চবিদ্যালয় খোলা দেখা গেছে। শুধু গোবরচাপা মহাবিদ্যালয় (কলেজ) বন্ধ ছিল।

মুঠোফোনে যোগাযোগ করা হলে গোবরচাঁপাহাট কলেজের অধ্যক্ষ সৈয়দ মশিউর রহমান বলেন, কলেজের শিক্ষকদের সঙ্গে আলোচনা করে আজ বৃহস্পতিবার কলেজ সংরক্ষিত ছুটি দিয়েছি। আমি আমার ক্ষমতা বলে বছরে তিন দিন সংরক্ষিত ছুটি দিতে পারব। বুধবার আখেরি চাহা সোম্বার ছুটি ছিল। এছাড়া শুক্রবার ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি থাকায় বৃহস্পতিবার সংরক্ষিত ছুটি দেওয়া হয়েছে। এখানে কোনো অনিয়ম হয়নি বলে তিনি দাবি করেছেন।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি বদলগাছীর উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন প্রথম আলোকে বলেন, গোবরচাঁপাহাট মহাবিদ্যালয় বৃহস্পতিবারের সংরক্ষিত ছুটির ব্যাপারে আমাকে জানায়নি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি বিস্তারিত বলতে পারবেন।

এ ব‍্যপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এটিএম জিল্লুর রহমান বলেন, গোবরচাঁপাহাট কলেজের অধ্যক্ষ সংরক্ষিত ছুটি দেওয়ার ব্যাপারে আমাকে কিছুই জানায়নি। আমি সংরক্ষিত ছুটি দেওয়ার কথা জানি না। সরকারি ছুটি আগে ও পরে সংরক্ষিত ছুটি দেওয়া যাবে না। তাহলে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি সংরক্ষিত ছুটি হিসেবে গণ্য হবে। চার দিনের সংরক্ষিত ছুটি নেই। সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি মধ্যে সংরক্ষিত ছুটি দিয়ে অধ্যক্ষ অনিয়ম করেছেন।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com