Logo
শিরোনাম :
ধামরাইয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল-৬ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সিংগাইরে ভাতা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধী  রাসেল, কাঠের লাঠিই ভরসা  ভোলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আমেনা নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২ বেগমগঞ্জে অবৈধ বালুবাহী ট্রাক- পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-১ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে নোবিপ্রবি শাখার শোক খাদ্যের দাম বাড়তি, বন্ধ বেশিরভাগ পোল্ট্রি-খামার নিষেধাজ্ঞার জমিতে ‘অবৈধ কর্মকাণ্ড’




আরব আমিরাতের কাছে নতুন ক্ষেপণাস্ত্রব্যবস্থা বিক্রি করবে ইসরাইল

তরুণকণ্ঠ :
প্রকাশ : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
নতুন ক্ষেপণাস্ত্রব্যবস্থা বিক্রি করবে ইসরাইল

শৌখিন মিয়া, ইউএই প্রতিনিধি:

ইসরাইল সংযুক্ত আরব আমিরাতের কাছে নতুন ক্ষেপণাস্ত্রব্যবস্থা বিক্রির পরিকল্পনা করছে। এই ক্ষেপণাস্ত্রব্যবস্থা ভূমি থেকে আকাশে নিক্ষেপ করতে সক্ষম।

সংযুক্ত আরব আমিরাতের কাছে অস্ত্র নির্মাতা প্রতিষ্ঠান রাফায়েল নির্মিত স্পাইডার নামে নতুন ওই ক্ষেপণাস্ত্রব্যবস্থা বিক্রি করতে রাজি হয়েছে ইসরাইল।

স্পাইডার ক্ষেপণাস্ত্রব্যবস্থা পেলে আরব আমিরাত ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ড্রোন হামলা প্রতিহত করতে পারবে। চলতি বছরের প্রথম দিকে আরব আমিরাতের রাজধানী আবুধাবির ওপর হামলা হয়েছিল।

ইসরাইলের তৈরি স্পাইডার ক্ষেপণাস্ত্রব্যবস্থা নিচু দিয়ে উড়ে যাওয়া ক্রুজ ক্ষেপণাস্ত্র, ড্রোন ও হেলিকপ্টার ভূপাতিত করতে সক্ষম বলে দাবি করা হয়েছে।

এ বিষয়ে কি ধরনের চুক্তি হয়েছে সে সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। ইসরাইল কতগুলো ক্ষেপণাস্ত্র সরবরাহ করবে এবং এরই মধ্যে আমিরাতকে ক্ষেপণাস্ত্র সরবরাহ শুরু হয়েছে কিনা তাও পরিষ্কার নয়।

এ বিষয়ে ইসরাইলের সংসদের পররাষ্ট্র ও প্রতিরক্ষাবিষয়ক কমিটির চেয়ারম্যান রাম বেন বারাককে জিজ্ঞেস করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com