Logo
শিরোনাম :
ধামরাইয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল-৬ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সিংগাইরে ভাতা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধী  রাসেল, কাঠের লাঠিই ভরসা  ভোলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আমেনা নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২ বেগমগঞ্জে অবৈধ বালুবাহী ট্রাক- পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-১ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে নোবিপ্রবি শাখার শোক খাদ্যের দাম বাড়তি, বন্ধ বেশিরভাগ পোল্ট্রি-খামার নিষেধাজ্ঞার জমিতে ‘অবৈধ কর্মকাণ্ড’




শাহজাদপুরে যুবকের ইসলাম ধর্ম গ্রহণ; সঞ্জিত এখন সোলায়মান

তরুণকণ্ঠ :
প্রকাশ : বুধবার, ২ নভেম্বর, ২০২২

সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জের শাহজাদপুরে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে নিজের নাম শ্রী সঞ্জিত কুমার শীলের পরিবর্তে মোঃ সোলায়মান হোসেন গ্রহন করেছেন।
জানা যায়, উপজেলার পোরজনা বাজারে কর্মরত নরসুন্দর শ্রী সঞ্জিত কুমার শীল ইসলাম ধর্ম সম্পর্কে জেনে মুগ্ধ হয়ে এবং ইসলামের ধর্মীয় রীতিনীতিতে আকৃষ্ট হয়ে সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
বুধবার (২ নভেম্বর) নোটারী পাবলিকের কার্যালয়, সমগ্র বাংলাদেশ মোকাম,সিরাজগঞ্জে হাজির হয়ে হলফনামার মাধ্যমে তিনি পাকাপাকি ভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন।
এর আগে ৩১ অক্টোবর তিনি স্থানীয় একজন অভিজ্ঞ আলেমের মাধ্যমে কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং ঐদিন থেকেই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছেন।
বিষয়টি নিশ্চিত করে শাহজাদপুর আমলী আদালতে কর্মরত আইনজীবীর সহকারী মো. আশিকুজ্জামান জানান, নওমুসলিম মো. সোলায়মান হোসেন ১৯৮৬ সালে পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার দিলপাশা গ্রামে জন্মগ্রহণ করেন।
তার পিতার নাম শ্রী রাম চন্দ্র শীল এবং শংকরি রানী শীল। জন্মসূত্রে তিনি সনাতন ধর্মাবলম্বী ছিলেন এবং পেশায় একজন নরসুন্দর। পেশার সূত্র ধরেই শাহজাদপুর উপজেলার পোরজনাতে দীর্ঘদিন ধরে বসবাস করছেন। এখানে থাকা অবস্থায় মুসলিম বন্ধুদের সাথে মিশতে মিশতে ইসলাম সম্পর্কে জানেন এবং মুসলিমদের ধর্মীয় রীতিনীতিতে আকৃষ্ট হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেন।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com