Logo
শিরোনাম :
ধামরাইয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল-৬ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সিংগাইরে ভাতা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধী  রাসেল, কাঠের লাঠিই ভরসা  ভোলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আমেনা নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২ বেগমগঞ্জে অবৈধ বালুবাহী ট্রাক- পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-১ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে নোবিপ্রবি শাখার শোক খাদ্যের দাম বাড়তি, বন্ধ বেশিরভাগ পোল্ট্রি-খামার নিষেধাজ্ঞার জমিতে ‘অবৈধ কর্মকাণ্ড’




একজন মানবতার ফেরিওয়ালার গল্প

তরুণকণ্ঠ :
প্রকাশ : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২

এম.আল-মামুন, বরগুনা জেলা প্রতিনিধি:

একজন আতিকুর রহমান সাবু, তিনি ২০১৭ সাল থেকে সেচ্ছাসেবী সংগঠন উৎসর্গ ফাউন্ডেশন বরগুনা জেলা শাখার মাধ্যমে অসহায় মানুষের পাশে থাকা শুরু করেন।তার প্রধান কাজ হলো রক্তদান করা এবং রক্তদাতা খুঁজে দেওয়া। এবং বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী মূলক কাজ করা।

উৎসর্গ নাম শুনেছেন নিশ্চয়ই, হ্যা রক্ত নিয়ে কাজ করে ওরাইতো তাই না -? হ্যা শুধু রক্ত না মানুষের কল্যাণে কাজ করে। উৎসর্গ বরগুনা জেলা শাখার নাম শুনেছেন -? ওই যে উৎসর্গের সাবু ওই টাই তো তাই না -? হ্যা ওইটাই যার অক্লান্ত পরিশ্রম আর মানুষের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা দিয়ে আজ বরগুনায় এই উৎসর্গ স্থাপন করেছেন,হ্যা সেই মানুষটাই আতিকুর রহমান সাবু যে মানুষটাকে অসহায় মানুষরা খুব কাছ থেকে দেখেছে সে নিজের পকেটের টাকা দিয়ে গরীব অসহায় রুগীর সেবা করেছেন,যে সাবু নিজে না খেয়েও পেটে খুদা নিয়েই ছুটে চলেছে রক্ত দাতার খোঁঝে, বরগুনা জেলায় সেচ্ছায় রক্তদানের কথা উঠলেই যার নাম প্রথমে সেই হচ্ছে বরগুনার সাবু, উৎসর্গ বরগুনা জেলা শাখার সাধারণ সম্পাদক, সাইদুর সিকদার বলেন, আতিকুর রহমান সাবু হলেন

আমাদের ভাই,আমাদের দিক নিদর্শক, আমাদের লিডার বরগুনা উৎসর্গের সুপারম্যান, অসহায় গরীব মানুষের কাছে বিধাতার আর্শীবাদ,যার নামে নয় গুণেই যার আসল পরিচয় সেই আমাদের উৎসর্গের সাবু।
মানবসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য পেয়েছেন বরিশাল বিভাগীয় সেরা সেচ্ছাসেবী পুরুষ্কার।

উৎসর্গ বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট শাখার সাবেক সাধারণ সম্পাদক, আল-মামুন বলেন,
আতিকুর রহমান সাবু হলেন একজন মানবতার ফেরিওয়ালা, এবং সেচ্ছাসেবী গড়ার কারিগর।
তাকে অনেক কাছথেকে দেখেছি, এমবিএ পাশ করেও মানুষের সেবা করার জন্য একটি বেসরকারি এনজিওতে কাজ করেন তিনি,তাতে যে বেতন পান তাতে তার সংসার চালানো কষ্টর হয়।
তারপরো তিনি হার না মেনে এগিয়ে যান অসহায় মানুষের সেবায় রক্তদাতার খোজে।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com