Logo
শিরোনাম :
ধামরাইয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল-৬ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার রাকিবের সাংবাদিকদের সাথে মত বিনিময় সিংগাইরে ভাতা বঞ্চিত শারীরিক প্রতিবন্ধী  রাসেল, কাঠের লাঠিই ভরসা  ভোলায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত আমেনা নূর ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২ বেগমগঞ্জে অবৈধ বালুবাহী ট্রাক- পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত-১,আহত-১ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে নোবিপ্রবি শাখার শোক খাদ্যের দাম বাড়তি, বন্ধ বেশিরভাগ পোল্ট্রি-খামার নিষেধাজ্ঞার জমিতে ‘অবৈধ কর্মকাণ্ড’




মেহেন্দিগঞ্জ আ’লীগের সম্মেলনে আলোচনার কেন্দ্রবিন্দুতে মোস্তাফিজ দেওয়ান

তরুণকণ্ঠ :
প্রকাশ : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে।সাম্প্রতিক সময়ে সম্মেলনের হাওয়া বইছে জেলা ও উপজেলা শহর গুলোতে।

জানা যায়, আগামী ২৩ নভেম্বর সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আলোচনার কেন্দ্রবিন্দুতে মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান রিপন দেওয়ান।

আওয়ামী রাজনৈতিক পরিবার থেকে উঠে আসা ব্যক্তিত্ব। তার বাবা ছিলেন একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুস ছাত্তার দেওয়ান। তৃণমূল মনে করে তাদের মতো নেতৃত্ব ছিলো বলে আওয়ামী লীগ দীর্ঘ ২১ বছর শত নির্যাতনের মাধ্যমেও সগৌরবে টিকে ছিলো। যিনি আওয়ামী রাজনীতির দুর্দিনে এই জনপদে ঝান্ডা কাধে নিয়ে অনেক প্রতিকূলতা মোকাবিলা করেছেন। তারই জৈষ্ঠ পুত্র মোস্তাফিজুর রহমান রিপন, মেহেন্দিগঞ্জ আওয়ামী অঙ্গনে গ্রহণযোগ্য ব্যক্তিত্ব।

ছাত্র রাজনীতি থেকে শুরু করে জীবনের বেশিরভাগ সময়টাই আওয়ামী রাজনীতির সাথে জড়িত।ছাত্রজীবন থেকে তিনি সুনামের সাথে রাজনীতি করে আসছেন। ছিলেন মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য, মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও বর্তমান মেহেন্দিগঞ্জ আওয়ামী লীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক।এছাড়াও পরপর দুইবারের নির্বাচিত জনপ্রতিনিধি। তিনি মেহেন্দিগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। বরিশাল জেলায় সফল চেয়ারম্যান হিসেবে বিবেচিত হওয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বিদেশ ভ্রমণে যান ও নানা পুরষ্কারে ভূষিত হন পাশাপাশি গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর দিক নির্দেশনা মোতাবেক কোভিড-১৯ মোকাবেলায় বিশেষ অবদানের জন্য স্বর্ণপদক ও সম্মাননা স্মারক ও পান।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে যেকোনো সংগ্রামে রাজপথ থেকে নেতৃত্ব দিয়েছেন।তিনি একাধিকবার বিরোধী রাজনৈতিক দলের আক্রমণের শিকারও হয়েছিলেন।

এ বিষয়ে শেখ মো. মোস্তাফিজুর রহমান রিপন দেওয়ান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এই জনপদে দেশরত্ন শেখ হাসিনার হাত থেকে শক্তিশালী করতে আমাদের রাজনৈতিক অভিভাবক, দক্ষিণ বাংলার সিংহ পুরুষ, পার্বত্য শান্তি চুক্তির রূপকার আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ চাচা যদি আমাকে মূল্যায়ন করে আমি কৃতজ্ঞ থাকবো। আমি আমার সর্বোচ্চ দিয়ে মেহেন্দিগঞ্জ আওয়ামী লীগ কে শক্তিশালী করতে তৃণমূলের সকলকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবো। উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত যুগোপযোগী করবো ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, দল যাদের উপরই দায়িত্ব অর্পণ করবে তাদের উপর আমার পূর্ণ সমর্থন থাকবে। দেশরত্ন শেখ হাসিনার একনিষ্ঠ কর্মী হয়ে দুঃসময় ও সুসময়ে সংগঠনের প্রয়োজনে অতীতের ন্যায় কাজ করে যাবো।


আরো পড়ুন




Theme Created By Tarunkantho.Com