রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মনপুরায় মৎস্য আড়তে অভিযান; ২২০ কেজি অবৈধ মাছ জব্দ

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : সোমবার, ৪ মার্চ, ২০২৪, ৭:৪২ অপরাহ্ন
অবৈধ মাছ জব্দ

মো. কামরুল হোসেন সুমন, স্টাফ রিপোর্টার:

ইলিশ উৎপাদন বাড়ানোর লক্ষে জাটকা রক্ষায় মার্চ ও এপ্রিল ২ মাস মনপুরা মেঘনা নদী ৯০ কিলোমিটার এলাকা অভায়াশ্রম ঘোষনা করেছে সরকার। এই সময় ৯০ কিলোমিটার এলাকায় সকল ধরনের জাল ফেলা মাছ ধরা নিষিদ্ধ।

কিন্তু সরকারের এই নিষেধাঙ্গা না মেনে অবৈধ ভাবে অভয়াশ্রমগুলোতে অবাধে মাছ শিকার করছে অসাধু কিছু জেলে।

মনপুরা জব্দকৃত মাছ এতিম খানায় ও গরিব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরন করা হচ্ছে।মনপুরা জব্দকৃত মাছ এতিম খানায় ও গরিব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরন করা হচ্ছে।

৩ মার্চ(রবিবার )বিকাল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস যৌথ অভিযান পরিচালনা করে দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের পচা কোড়ালিয়া মৎস্য আড়ৎ থেকে ২২০ কেজি ওজনের একটি মাছের ঝুড়ি জব্দ করে ।

অভিযান পরিচালনা করেন মনপুরা মৎস্য অফিসের মেরিন ফিসারিজ অফিসার মোঃ মাহমুদুল হাসান,ক্ষেত্র সহকারি মোঃ মনিরুল ইসলাম। পরে জব্দকৃত জাটকা ইলিশ,চিংড়ি মাছ, পোয়া , কোড়াল মাছ রবিবার রাত ৮টায় উপজেলা পরিষদ চত্বরে ও উপজেলা নির্বাহী অফিসার বাসভবনের সমানে বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও সাধারন গরিব অসহায় মানুষের মাঝে বিনা মূল্যে বিতরন করা হয়েছে।

মাছ বিতরনের সময় উপস্থিত ছিলেন উপজেলা বিআর ডিবি কর্মকর্তা মো. মাহতাবউদ্দিন অপু ভূইয়া, প্রেসক্লাব সভাপতি মো. আলমগীর হোসেন, এসআই মো. মামুন, মেরিন ফিসারিজ অফিসার মো. মাহমুদুল হাসানসহ গনমাধ্যম কর্মীরা।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com