Logo
শিরোনাম :
বান্দরবানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী ই-পাসপোর্ট পেতে বিড়ম্বনার শিকার সংযুক্ত আরব আমিরাত প্রবাসীরা সিংগাইরে মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্য লেনদেনে অভিযোগ বাঘায় তিন দিনেও নিখোঁজ শিশুর সন্ধান মেলেনি বদলগাছীতে মোটরসাইকেল-ভুটভুটির সংঘর্ষে একজনের মর্মান্তিক মৃত্যু বাঘার সিফাত জাতীয় পর্যায়ে তৃতীয় অনাহারী স্ত্রী সন্তানরা দিন মজুর রেজাউল করিমের হত্যার বিচার চায়। শ্রমিকের ন্যায্য হিস্যা বুঝিয়ে দিন; ইউএনও দীপন দেবনাথ ঠাকুরগাঁওয়ে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত রাষ্ট্রপতি পদে নির্বাচন করবেন মোয়াজ্জেম হোসেন খান মজলিশ




বর্ষসেরা শ্রেষ্ঠ কবি, লেখক এবং শান্তি কর্মী ২০২২ স্বীকৃতি প্রদান করল ‘বিকাশ সাহিত্য পরিষদ’

আজকের তরুণকণ্ঠ :
প্রকাশকাল : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
বিকাশ সাহিত্য পরিষদ

৭ জানুয়ারি’২৩ ‘বিকাশ সাহিত্য পরিষদ’ এর উদ্যোগে এক জমকালো ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বিকাশ সাহিত্য পরিষদ শ্রেষ্ঠ কবি লেখক এবং মানবতাবাদী শান্তি কর্মী অ্যাওয়ার্ড ২০২২ ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানে অ্যাওয়ার্ড ঘোষণা করেন, বিকাশ সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মো. নাজমুল কবির।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন, ডাক্তার সালাম। তিনি বলেন আমি অত্যন্ত আনন্দিত দেশের ও আন্তর্জাতিক মহলে অত্যন্ত স্বনামধন্য ও জনপ্রিয় কবি লেখক ও মানবতাবাদী শান্তি কর্মীদের ‘বিকাশ সাহিত্য পরিষদ’ স্বীকৃতি প্রদান করছে এবং উৎসাহিত করছে। এটি সত্যিই আনন্দের বিষয়। ভবিষ্যতে পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষের আরো বেশি মানবিক কাজ করতে উৎসাহিত করবে বলে আমি মনে করি। সকলের জন্য রইল শুভকামনা।

বিকাশ সাহিত্য পরিষদের সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি বলেন, দীর্ঘদিন যাবত আমাদের এই সংগঠনটি সাহিত্য চর্চা করে আসছে পাশাপাশি মানবিক কর্মকান্ডের সাথে জড়িত। এই সংগঠনটি দেশ ও আন্তর্জাতিক মহলের অত্যন্ত গুনি জ্ঞানী ও মানবতাবাদী মানুষদেরকে উৎসাহিত করার লক্ষ্যে বহু যাচাই-বাছাই করার পর দেশ ও বিদেশের বেশ কিছু গুণী মানুষকে স্বীকৃতি প্রদান করছে এবং উৎসাহিত করছে আগামীতে আরো মানুষ যেন মানবতার কল্যাণে সাহিত্যের কল্যাণে কাজ করতে পারে। দীর্ঘ এ কাজের মধ্যে কোন ভুল ত্রুটি থাকলে সকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। স্বীকৃতিপ্রাপ্ত দেশী-বিদেশি সকল গুণীজনের জন্য রইল অন্তরের অন্তস্থল থেকে শুভকামনা।

এরপরেই তিনি ঘোষণা করেন একে একে স্বীকৃতিপ্রাপ্ত শ্রেষ্ঠ গুণীজনদের নাম। বিকাশ সাহিত্য পরিষদ এর শ্রেষ্ঠ কবি, লেখক ও মানবতাবাদী শান্তি কর্মী অ্যাওয়ার্ড ২০২২ পেয়েছেন ৯৫ জন।

এ স্বীকৃতি পান অত্যন্ত জনপ্রিয় কবি মো. হেদায়েতুল ইসলাম (বাংলাদেশ), আমেরিকার মারকুয়েট বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডক্টর জোশেফ এস স্পেন্স (আমেরিকা), আমেরিকার পিপলস ইউনিভার্সিটি এর প্রতিষ্ঠাতা সাঁই রিসেপ (আমেরিকা), ম্যাক্সিন এ মনক্রিফি (আমেরিকা), জলতান দিমিক্রি (আমেরিকা), জেরি ল্যান্ড ডন (আমেরিকা), স্টীভ হার্বে (আমেরিকা), এলিক্সে ক্যালাকুটিন (রাশিয়া) জনপ্রিয় কবি কাও সাই (চীন), চাংচি ( চীন), শোফি চেইন (চীন), ইভা লিয়ানৌ পেট্রো পুলো (গ্রীস), জিনেতে ইউরেকা টিবুরসীও (মেক্সিকো), জোসেল লুইস রুবিও (স্পেন), আনা স্টেলেজা (সার্বিয়া), সুধীর এসে সালুনকে (ভারত), রহিম করিম করিভ (কিরগিজস্তান), ব্রেন্ডা মুহাম্মেদ (ত্রিনিদাদ এন্ড টোবাগো), গাসমি আব্দুল্লাহ (তিউনিসিয়া), আজিজ মুনতাসির (মরক্কো), এডেন সরিয়ানো ত্রিনিদাদ (ফিলিপাইন), বান’আ নাটসুইসি (জাপান), প্রিন্স ড. লাজার বেলহাজ (আলজেরিয়া), ডক্টর শ্যামুয়েল আলমিডি (পেরু), সাভাস সারিকায়া (তুরস্ক), এফসিও জাভিয়ার রোমিরেস সামচেজ (মেক্সিকো), হাসান এল সায়েদ আব্দেল নাইম আল ফায়েদ (ইজিপ্ট), তাগরিধ বৌ বেরহি (লেবানন), পেট্রেসিয়া প্যানেলভা গ্যালার দো (আর্জেন্টিনা), সাংরিহান (দক্ষিণ কোরিয়া), ডক্টর রওদাহ এটাউই (জর্দান), এবিএম সোহেল রশিদ (বাংলাদেশ) হাজেরা বেগম (বাংলাদেশ), ওমর ফারুক খন্দকার (বাংলাদেশ), চৌধুরী নাজমুল হাসান বাংলাদেশ), শামীম (বাংলাদেশ), এলেনা আনায়েভা (ইউক্রেন) এডুয়ার্ডস হ্যারেন্টস (আর্মেনিয়া) সহ দেশ-বিদেশের বহু গুণীজনদের।


আরো পড়ুন

চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন:




ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে সাথে থাকুন:
Theme Created By Tarunkantho.Com