রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

বান্দরবানের চিম্বুক এলাকায় বিশ্ব নারী দিবস পালিত

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
বিশ্ব নারী দিবস পালিত

আবুবকর ছিদ্দীক, বান্দরবান:

ইউএসএএইড ও ফিড দ্য ফিউচার বাংলাদেশ হর্টিকালচার, ফ্রুটস, এন্ড নন-ফুড ক্রপস অ্যাক্টিভিটি এর যৌথ অর্থায়নে বান্দরবানের চিম্বুক এলাকায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। ‘সফলতার পথে পার্বত্য অঞ্চলে নারী কফি চাষী’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উপলক্ষ্যে শুক্রবার (৮ মার্চ) সকালে চিম্বুক ১৬ মাইল বাবু পাড়া এলাকায় র‌্যালী ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় এসোসিয়েশন অব ব্যাপ্টিস (কফি প্রজেক্ট) এর ম্যানেজার বীরেন্দ্র ত্রিপুরা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসোসিয়েশন অব ব্যাপ্টিস এর পার্টনারশীপ কেমনিক ইন্টারন্যাশনাল এর সিনিয়র পার্টনারশীপ ডিরেক্টর অনুপ কুমার দাশ।

অন্যান্যদের মধ্যে পার্টনারশীপ কেমনিক ইন্টারন্যাশনাল এর কো-অর্ডিনেটর মো. জসিম উদ্দিন, কফি প্রজেক্ট এওবি এর মনিটরিং অফিসার সাথাইপ্রু ত্রিপুরা, ট্রেইনার তৈদুরাম ত্রিপুরাসহ বাবু পাড়ার অর্ধ শতাধিক ম্রো সম্প্রদায়ের নারী পুরুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি অনুপ কুমার দাশ বলেন, প্রত্যেকটি কাজের ক্ষেত্রে নারীদের ভূমিকা অপরিহার্য রয়েছে। বর্তমান দেশের প্রেক্ষাপট লক্ষ্যে করলে স্পষ্ট দেখা যায় দেশ চালাচ্ছেন নারীরা। তাছাড়া নারীদের অধিকার আছে স্বাধীনভাবে কথা বলা ও চলাফেরা করা। নারীদের অবদান না থাকলে কোন কিছুই করা সম্ভব নাহ। তাই নারীদের প্রতিটা কাজের ক্ষেত্রে আমাদের গুরুত্ব দিতে হবে।

এসময় তিনি আরও বলেন, দেশ ও সমাজকে সামনের দিকে এগিয়ে নিতে আমাদের পুরুষদের নারীদের প্রতি সহনশীল হতে হবে। তাহলেই সম্ভব হবে উন্নত সমাজ গঠনের পাশাপাশি নারীদের স্বাবলম্বী করে তুলতে। এসময় তিনি পুরুষদের পাশাপাশি নারীদেরকে সমানভাবে মূল্যায়ন করার আহ্বান জানান।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com