Logo
শিরোনাম :
বান্দরবানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী ই-পাসপোর্ট পেতে বিড়ম্বনার শিকার সংযুক্ত আরব আমিরাত প্রবাসীরা সিংগাইরে মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্য লেনদেনে অভিযোগ বাঘায় তিন দিনেও নিখোঁজ শিশুর সন্ধান মেলেনি বদলগাছীতে মোটরসাইকেল-ভুটভুটির সংঘর্ষে একজনের মর্মান্তিক মৃত্যু বাঘার সিফাত জাতীয় পর্যায়ে তৃতীয় অনাহারী স্ত্রী সন্তানরা দিন মজুর রেজাউল করিমের হত্যার বিচার চায়। শ্রমিকের ন্যায্য হিস্যা বুঝিয়ে দিন; ইউএনও দীপন দেবনাথ ঠাকুরগাঁওয়ে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত রাষ্ট্রপতি পদে নির্বাচন করবেন মোয়াজ্জেম হোসেন খান মজলিশ




MARKS Active School Chess Champs প্রতিযোগিতায় সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন

আজকের তরুণকণ্ঠ :
প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩
সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক

নিজস্ব প্রতিবেদক:

স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতা MARKS Active School Chess Champs”এ ঢাকার সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। গ্র্যান্ড ফিনালেতে রানার আপ হওয়ার গৌরব অর্জন করে ডিপিএস এসটিএস স্কুল এবং তৃতীয় স্থান অধিকার করে রাজারবাগ পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজ।

১৬ই জানুয়ারী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে এ স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতা “MARKS Active School Chess Champs” এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়।

পুরস্কার হিসাবে চ্যাম্পিয়ন টিমের হাতে তুলে দেওয়া হয় চ্যাম্পিয়ন ট্রফি এবং ১০ লক্ষ টাকা পুরস্কার। রানার আপ টিমকে দেওয়া হয় ট্রফি ও ৫ লক্ষ টাকা এবং তৃতীয় স্থান অধিকারকারী দল কে দেওয়া হয় ট্রফি এবং ৩ লক্ষ টাকা পুরস্কার।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও আবুল খায়ের গ্রুপের পৃষ্ঠপোষকতায় দেশব্যাপী এই স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান দাবা কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশন ওবাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বিপিএম বার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সচিব নল ড. মহিউদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল শহীদউল্লাহ চৌধুরী, এনডিসি (অবঃ)। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশন এর সহ সভাপতি কে এম শহীদ উল্লাহ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম।

৪ জুলাই, ২০২২ উদ্বোধন হওয়া এই প্রতিযোগিতায় ৬৪ জেলার ৭০ টি জোন থেকে ২০৬২টি স্কুল দাবা দলের ১২০০০ এর ও বেশি প্রতিযোগী সরাসরি অংশগ্রহণ করে এবং জেলা পর্যায়ের শেষে ৭০ টি জোন থেকে ৭০টি স্কুল দাবা দলকে বিভাগীয় পর্যায়ের জন্য নির্বাচিত করা হয়। বিভাগীয় পর্যায় শেষে ৮টি বিভাগ থেকে জেলার সংখ্যাধিকের ভিত্তিতে ১৬টি স্কুল দাবা দল নির্বাচিত করা হয় জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য এবং এই ১৬ টি স্কুল দাবা দলের মধ্যে ন্যাশনাল রাউন্ড, কোয়ার্টার ফাইনাল ও সেমি-ফাইনাল শেষে আজ ফাইনাল ও তৃতীয় নির্ধারণী খেলা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় খেলোয়াড়দের পাশাপাশি স্কুলের অন্যান্য বাচ্চাদের দাবার প্রতি আকৃষ্ট করার জন্য মজার সব হাসি, খেলা, গান এবং দাবা সম্পর্কিত বিভিন্ন বিনোদনধর্মী অনুষ্ঠান নিয়ে আয়োজন করা হয় MARKS Active School Chess Carnival। যেখানে দাবা খেলার প্রতিযোগী ছাড়াও অংশ নেয় স্কুলের অন্যান্য শিক্ষার্থীরা। দেশব্যাপী সুবিশাল ৭টি MARKS Active School Chess Carnival এ অংশগ্রহণ করে ৩৪০০০ এর ও বেশি শিক্ষার্থী।


আরো পড়ুন

চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন:




ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে সাথে থাকুন:
Theme Created By Tarunkantho.Com