Logo
শিরোনাম :
বান্দরবানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী ই-পাসপোর্ট পেতে বিড়ম্বনার শিকার সংযুক্ত আরব আমিরাত প্রবাসীরা সিংগাইরে মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বানিজ্য লেনদেনে অভিযোগ বাঘায় তিন দিনেও নিখোঁজ শিশুর সন্ধান মেলেনি বদলগাছীতে মোটরসাইকেল-ভুটভুটির সংঘর্ষে একজনের মর্মান্তিক মৃত্যু বাঘার সিফাত জাতীয় পর্যায়ে তৃতীয় অনাহারী স্ত্রী সন্তানরা দিন মজুর রেজাউল করিমের হত্যার বিচার চায়। শ্রমিকের ন্যায্য হিস্যা বুঝিয়ে দিন; ইউএনও দীপন দেবনাথ ঠাকুরগাঁওয়ে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত রাষ্ট্রপতি পদে নির্বাচন করবেন মোয়াজ্জেম হোসেন খান মজলিশ




জগন্নাথপুরে হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের ১৬তম মেধাবৃত্তি বিতরণ

আজকের তরুণকণ্ঠ :
প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
জগন্নাথপুরে হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের

ইকবাল হোসাইন, জগন্নাথপুর সুনামগঞ্জ প্রতিনিধি:

জগন্নাথপুরে হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের ১৬তম মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় সৈয়দপুর সৈয়দীয়া শামছিয়া ফাজিল মাদরাসা কন্ফারেন্স হলে আয়োজিত বৃত্তি বিতরনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের সদস্য সচিব সৈয়দপুর সৈয়দীয়া শামছিয়া ফাজিল মাদরাসা অধ্যক্ষ ডক্টর সৈয়দ রেজওয়ান আহমদ।

হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা সৈয়দ হুমায়ুন কবীর ফুজেলের সভাপতিত্বে ও মাওলানা নিজাম উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সৈয়দপুরের কৃতি সন্তান সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

প্রধান বক্তার বক্তব্য রাখেন মাদরাসা শিক্ষক সমিতি জগন্নাথপুরের সভাপতি অধ্যক্ষ ডক্টর মইনুল ইসলাম পারভেজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হিথ্রো আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা নুরুন নাহার, হালিমা খাতুন এডুকেশন ট্রাস্ট পরিচালনা কমিটির সদস্য সৈয়দ ওবায়দুল হক, চ্যারেটি সংস্থা ইয়ং স্টার যুক্তরাজ্যের সভাপতি এমদাদ হক, স্পেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম কামালী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদরাসার সাবেক ছাত্র সৈয়দ হিলাল আহমদ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের নিগার রহমান শিমু, আটপাড়া উচ্চ বিদ্যালয়ের তাহিয়া আন্জুম রাঈদা সহ আরো অনেকে।

অনুষ্ঠানে সৈয়দপুর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আলহাজ সৈয়দ মদচ্ছির আলী, হালিমা খাতুন এডুকেশন ট্রাস্টের কোষাধ্যক্ষ সৈয়দ খায়রুল ইসলাম, মাদরাসার গভর্ণিং বডির সদস্য মোঃ আব্দুল কাইয়ুম, ডা. সৈয়দ নূরুল ইসলাম, মাওলানা সৈয়দ আশফাক হোসেন চৌধুরীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক এবং সাংবাদিকবৃন্দ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ সৈয়দ তোফাজ্জল হোসেন, সংগীত পরিবেশন করেন সৈয়দ সিয়াম আহমদ।

পরে বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের তিন স্তরের প্রতিষ্ঠান থেকে প্রথম স্থান অর্জনকারী তিন জনকে ক্রেস্ট, সনদ ও নগদ দুই হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীদেরকে সনদ ও নগদ এক হাজর পাঁচশত টাকা করে এবং সাধারণ বৃত্তি আরও ৩১জনকে এক হাজার টাকা করে মোট ৪০ হাজার ৫শত টাকা ও সনদ প্রদান করা হয়।

সভা শেষে ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতিকে পরিচালনা কমিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং দোয়া পরিচালনা করেন সৈয়দপুর দারুল হাদীস মাদরাসা মুহতামীম জনাব হাফিজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম।

প্রসঙ্গত, জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর ইশানকোনা গ্রামের কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ হুমায়ূন কবির ফুজেল কর্তৃক তার মায়ের নামে ২০০৫ সালে হালিমা খুতুন এডুকেশন ট্রাস্ট গঠন করে উপজেলার মাধ্যমিক পর্যায়ের স্কুল, আলীয়া মাদরাসা ও কওমী মাদরাসার ৮ম শ্রেণী সমমান শিক্ষার্থীদের মধ্যে মেধা বিকাশের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।


আরো পড়ুন

চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন:




ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে সাথে থাকুন:
Theme Created By Tarunkantho.Com