রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

নওগার নিয়ামতপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : রবিবার, ১০ মার্চ, ২০২৪, ৪:৩৪ অপরাহ্ন
নওগার নিয়ামতপুরে জাতীয় দুর্যোগ

মে. আল মাহমুদ, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:

সারা দেশের ন্যায়, জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা, বজ্রপাত এ করণীয় বিষয়ক মহড়া ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁর নিয়ামতপুরে উপজেলা ল্যাবরেটরী স্কুল মাঠে শুক্রবার ১০ মার্চ সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবসটি পালন করা হয়।দিবসটির এবারের প্রতিপাদ্য হচ্ছে’ দূর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো”।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া বর্ণাঢ্য র‌্যালী উপজেলা ল্যাবরেটরী স্কুল মাঠে এসে শেষ হয়। সেখানে ভূমিকম্পের সময় করণীয় বিষয়ক মনমুগ্ধকর এক মহড়া প্রদর্শন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা।

মহড়ায় বিভিন্ন পর্যায়ের দুর্ঘটনা এবং উদ্ধার কাজে সহায়তা কিভাবে করা যায় তা ফুটিয়ে তোলা হয়। পরবর্তীতে সেখানেই এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব ফরিদ আহম্মেদ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রূপম দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ ইকবাল, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাহবুব হোসেন, স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন চার্জ আরশেদ আলী সহ আরো অনেকে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com