রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

বান্দরবান সেনা জোন কর্তৃক ইফতার সামগ্রী বিতরণ

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ৬:৩৮ অপরাহ্ন
বান্দরবান সেনা জোন কর্তৃক ইফতার

আবুবকর ছিদ্দীক, বান্দরবান:

প্রতি বছরের ন্যায় এবারও বান্দরবান সেনা জোনের উদ্যোগে সদর উপজেলা দশটি মাদ্রাসা ও এতিমখানায় এক মাসের ইফতার সামগ্রী প্রদান করা হয়েছে।

আজ ১১ই মার্চ ২০২৪ তারিখ রোজ সোমবার বিকাল ৫:০০ ঘটিকায় বান্দরবান সেনা জোন কর্তৃক বিভিন্ন এতিমখানায় ইফতার সামগ্রী প্রদান করা হয়েছে। বান্দরবান জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন সাবিত নুর রশীদ এর সঞ্চালনায় ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে: কর্নেল এ এস এম মাহমুদুল হাসান,পিএসসি , এছাড়াও দূর-দূরান্ত হতে আগত মাদ্রাসা ও এতিমখার প্রতিনিধিগণ এবং ইলেকট্রনিক্স প্রিন্ট মিডিয়াকর্মীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে: কর্নেল এ এস এম মাহমুদুল হাসান,পিএসসি বলেন ,বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে পবিত্র রমজান উপলক্ষে আপনাদের মাঝে এই সামান্য উপহার প্রদানের মাধ্যমে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা প্রদান করছি । এই ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে পবিত্র মাহে রমজানের আনন্দ ভাগাভাগি করে নেওয়ায় আমাদের মূল উদ্দেশ্য। আমার বিশ্বাস আপনাদেরকে দেওয়া এই সামান্য উপহার কিছুটা হলেও মাহে রমজানের সাওম পালনে সহযোগিতা করবে। এ সময় তিনি আজকের এই সহযোগিতার পাশাপাশি আগামীতেও সেনা জোনের পক্ষ থেকে যেকোনো দুঃসময়ে পাশে থেকে সাহায্য করার আশ্বাস প্রদান করেন।

ইফতার সামগ্রীতে সর্বমোট ছয়টি উপকরণ বিতরণ করা হয়। ইফতারের সামগ্রীর মধ্যে ছোলা, মুড়ি,খেজুর, চিনি, তৈল ও মুশুর ডাল প্রদান করা হয়। বান্দরবান সদর উপজেলার অন্তর্বর্তী দশটি মাদ্রাসা ও এতিমখানায় এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ফাতেমাতুজ যাহরা বালিকা মাদ্রাসা ও এতিমখানা, ধোপাছড়ি হাজী হাকিম আলী খালেকিয়া মাদ্রাসা ও এতিমখানা, শামুকছড়ি গাউছে আলী শরফতিয়া মাদ্রাসা ও এতিমখানা, শামুকছড়ি বাজার জামে মসজিদ ও ফুরকানিয়া মাদ্রাসা, কাইচতলি দারুল উলুম হেফজ ও এতিমখানা, সৈয়দ ফজলুল করিম (রা:) মাদ্রাসা ও এতিমখানা , কাদেরিয়া তৈয়বিয়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানা, ইসহাক চেয়ারম্যান জামে মসজিদ ও ফুরকানিয়া মাদ্রাসা, জাবেলে নূর জামে মসজিদ ও ফুরকানিয়া মাদ্রাসা, হযরত আরবান আলী শাহ (রহ:) নূরীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা ও এতিমখানার প্রতিনিধিরা বান্দরবান সেনা জোনের জোন কমান্ডারের হাত থেকে এই ইফতার সামগ্রী গ্রহণ করেন।

উপরোক্ত ১০ টি মাদ্রাসা ও এতিমখানায় সর্বমোট ৩৯০ জন এতিম শিক্ষার্থীদের মাঝে ৩৫৪ কেজি ছোলা , ২৩৪ কেজি মুড়ি, ১১২ কেজি খেজুর, ৫৬৯ কেজি চিনি, ৫৬৯ তৈল এবং ৫৬৯ কেজি ডাল বিতরণ করা হয়। রমজানের আগেই ইফতার সামগ্রী পেয়ে খুশি এতিমখানার ছাত্র ও কর্তৃপক্ষরা। বান্দরবান সেনা জোন কর্তৃক আইন-শৃঙ্খলা ও সম্প্রীতির বন্ধন রক্ষার পাশাপাশি ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতেও এভাবে প্রতিনিয়তই সহযোগিতা করে চলেছে এবং এর ধারাবাহিকতা অব্যহত থাকবে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com