রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

মহনবী-কে কটুক্তির করায় অধ্যক্ষ প্রতিমা রাণীকে বদলির আদেশ

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : রবিবার, ১৭ মার্চ, ২০২৪, ৭:২৩ অপরাহ্ন
কটুক্তির করায় অধ্যক্ষ প্রতিমা রাণীকে

নিজস্ব প্রতিনিধি:

ইসলাম ধর্ম ও মহানবী স. কে কটুক্তির জেরে মানিকগঞ্জের কর্ণেল মালেক মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. প্রতিমা রাণীকে ঢাকার মহাখালী স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে (উপসচিব) দূর-রে-শাহ্ওয়াজ স্বাক্ষরিত (১৬ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ পারসোনেল-১ শাখার প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। আদেশে বলা হয় আগামী তিন কর্ম দিবসের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে হবে। অন্যথায় চতুর্থ কর্মদিবসের মধ্যে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য হবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

জানা গেছে গত বুধবার (১৩ মার্চ) কর্ণেল মালেক মেডিকেল কলেজের গাইনী ক্লাসে নবী সঃ কে নিয়ে কটুক্তি করেন ডা. প্রতিমা রাণী। এর জের ধরে শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকদের মাঝে অসন্তোষ দেখা দেয়। তারা বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়। শনিবার সকালে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা প্রিন্সিপালের সাথে বৈঠক করে প্রতিমা রাণীকে বহিষ্কারসহ ৫দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেন।

এ বিষয়ে কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মো. জাকির হোসেন বলেন, রাষ্ট্রপতির আদেশক্রমে (উপসচিব) দূর-রে-শাহ্ওয়াজ স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে ডা. প্রতিমা রাণীকে বদলির আদেশ দেওয়া হয়েছে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com