রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

ভোলায় নিষেধাজ্ঞার ১৮ দিনে ১৫৬ জেলের কারাদণ্ড

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বুধবার, ২০ মার্চ, ২০২৪, ১:০৬ অপরাহ্ন

মো. কামরুল হোসেন সুমন, স্টাফ রিপোর্টারঃ

ভোলা: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদী থেকে ২৪০ জেলেকে আটক করা হয়েছে। যাদের মধ্যে ১৫৬ জনের জেল ও ২৬ জনকে জরিমানা আদায় করা হয়েছে।

ইলিশ জব্দ করা হয়েছে এক হাজার ৬ কেজি এবং জাল জব্দ করা হয়েছে এক লাখ মিটার। এ পর্যন্ত মোট অভিযান পরিচালিত হয়েছে ১৫৮টি এবং ভ্রাম্যমাণ আদালত হয়েছে ৪৪টি। জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও রোববার মধ্যরাত থেকে সোমবার (১৮ মার্চ) বিকেল পর্যন্ত পৃথক দুটি অভিযানে দৌলতখানের মেঘনা নদী থেকে আরও ১৮ জেলেকে আটক করা হয়। এসময় একটি নৌকা ও বেশ কিছু জাল জব্দ করা হয়েছে।

মৎস্য কর্মকর্তা জানান, ইলিশের অভয়াশ্রম রক্ষায় পহেলা মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরা, বিক্রি, পরিবহন ও মজুদ নিষিদ্ধ।

সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে জেলা প্রশাসন, মৎস্য বিভাগ, নৌ পুলিশ ও কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে। জেলেরা যাতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করতে না পারে সেজন্য ইলিশ সম্পদ রক্ষায় জেলের সচেতনতার পাশাপাশি অভিযান চলছে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com