রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

সিংগাইরে ৫ ইটভাটাকে জরিমানা

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ৮:০৭ অপরাহ্ন
সিংগাইরে ৫টি ইটভাটাকে

নিজস্ব প্রতিনিধি:

আইন অমান্য করে ইট পোড়ানোর দায়ে মানিকগঞ্জের সিংগাইরে ৫টি ইটভাটাকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিরাব উপজেলার ফোটনগর, চক পালপাড়া ও জামির্ত্তা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়।

বৃহস্পতিবার(২৮ মার্চ) বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে মানিকগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক ড. মো. ইউসুফ আলী জানায়, ইট ভাটার অবস্থান, দূষণ ও প্রভাব ট্র্যাক করার জন্য পরিবেশ অধিদপ্তর কর্তৃক প্রণীত ইটভাটা ট্রেকার পদ্ধতি অনুসরণ করে এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মানিকগঞ্জজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী।

এসময় পরিবেশ অধিদপ্তর, মানিকগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক ড. মো. ইউসুফ আলী, সিনিয়র কেমিস্ট একেএম ছামিউল আলম কুরসি, পরিদর্শক মো. আ. রাজ্জাক ও মো. তানজীর হোসেন উপস্থিত ছিলেন। মোবাইল কোর্টে সহায়তা করেন মানিকগঞ্জ জেলা পুলিশ ও সিংগাইর ফায়ার সার্ভিস।

অভিযানে জামির্ত্তার এলাকার মেসার্স টি এইচ বি ব্রিকস ও মেসার্স জি এইচ বি ব্রিকস, চক পালপাড়া এলাকার মেসার্স এস এ এস ব্রিকস, এবং ফোর্ডনগরের মেসার্স আশা ব্রিকস ও মেসার্স এম এইচ ব্রিকস-কে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ড. মো. ইউসুফ আলী জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ আইন ২০১৩) এর বিভিন্ন ধারা অমান্যের অভিযোগে ৫ টি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এ পদ্ধতিতে অভিযান অব্যাহত থাকবে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com