রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

সিংগাইরে লুণ্ঠিত মালামাল উদ্ধারসহ ৫ ডাকাত গ্রেফতার

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ৬:৫৬ অপরাহ্ন
সিংগাইরে ডাকাত গ্রেফতার

মানিকগঞ্জের সিংগাইরে ডাকাতির লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়েছে। এ সময় ৫ ডাকাতকে করেছে সিংগাইর থানা পুলিশ। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বেলা সাড়ে ১২টার সময় জেলা পুলিশ সুপারে কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান পিপিএম-বার এ তথ্য জানান।

তিনি জানান, ২৮ মার্চ ২০২৪ খ্রি: উপজেলার জয়মন্টপ ইউনিয়নের কমলনগর গ্রামের প্রবাসী উজ্জ্বল সন্যাসী(৩৭) এর বাড়িতে আন্তঃজেলা ডাকাত দলটি ডাকাতি করে। ডাকাতির পর পাঁচ দিনের মধ্যে পুলিশের একটি চৌকস দল মামলার ডাকাতির ঘটনায় ৫ ডাকাতকে গ্রেফতার করে। এ ছাড়া লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ।

উপজেলার জামির্ত্তা ইউনিয়নে অভিযান পরিচালনা করে এই ক্লুলেস মামলার ঘটনার সাথে সম্পৃক্ত দুর্ধর্ষ ডাকাত আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে উপজেলা জয়মন্টপ, জামির্ত্তা ও চান্দহর এলাকায় অভিযান চালিয়ে আরোও তিনজনকে গ্রেফতার করাহয়।

গ্রেফতারকৃতরা হলেন, ১। আব্দুল কুদ্দুস (৫০) পিতা-মৃত সাদেক খান ২। মো. আরমান (৩৫) পিতা-পর্বত খান (গ্রাম-ওয়াইজ নগর), ৩। মো. মিজান (২৫) পিতা নুরুল ইসলাম, গ্রাম ছয়ানী, ৪। সোহাগ (২৫) পিতা- ফারুক, ৫। মো. মনির হোসেন (৩৭) পিতা-হামেদ আলী (গ্রাম-চর মাধবপুর) সর্ব থানা- সিংগাইর, মানিকগঞ্জ।

ডাকাতির পরিকল্পনাকারী আব্দুল কুদ্দুস এর বাড়ীতে অভিযান পরিচালনা করে ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জমাদির মধ্য ০১টি বড় রামদা, ০১টি লোহার নাক চিরানী (তালা ও গ্রীল ভাঙ্গার কাজে ব্যবহৃত), ০১টি বড় সেলাই রেঞ্জ, ০১টি ধারালো চাকু, ০১টি প্লাস, ০১টি টর্চ লাইট উদ্ধার করা হয়।

স্বর্ণকার মো. মনির হোসেন বাড়ী থেকে লুন্ঠিত স্বর্ণালংকারের মধ্য হতে ০৫ ভরি ৩ আনা ৫ রত্তি স্বর্ণালংকার ও লুন্ঠিত স্বর্ণ বিক্রির নগদ ৩,৫৩,০০০/-(তিন লক্ষ তিপ্পান্ন হাজার) টাকা এবং অপর ডাকাত মিজান এর হেফাজত হতে লুন্ঠিত মাল বিক্রয়ের ভাগের নগদ ৪০,০০০/-(চল্লিশ হাজার) টাকা উদ্ধার করা হয়।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, এ ঘটনায় গ্রেপ্তার হওয়া পাঁচ ডাকাতকে আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত ডাকাত আব্দুল কুদ্দুস, আরমান, মিজান ও সোহাগের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন আছে। পলাতক ডাকাতদের গ্রেপ্তারের জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com