রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com) জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

চাঁদপুরে দুই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৮:২১ অপরাহ্ন

এস এম আনিছুর রহমান, চাঁদপুর জেলা প্রতিনিধিঃ

চাঁদপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযানে দুই প্রতিষ্ঠানকে অনিয়মের অভিযোগে মোট ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে শহরে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল।

অভিযানে মা বনোফুল কনফেকশনারিতে খোলা খাবার রাখা, খাবারে মাছি পাওয়া, খাবারের মেয়াদের তারিখ না থাকাসহ একাধিক অভিযোগে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নূর হোসেন রূবেল বলেন, একাধিক গণমাধ্যমে খবরটি দৃষ্টিগোচর হওয়ায় আমরা ওই প্রতিষ্ঠানে বাজার তদারকিকালে অভিযান চালিয়েছি। এরপর প্রকাশিত সংবাদের সত্যতা পেয়ে আমরা ওই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছি।

তিনি বলেন, একই দিন সদরের শেখের হাট এলাকায় ডলি বেকারিতে অভিযান চালিয়ে পণ্য উৎপাদনের তারিখ ও মেয়াদের তারিখ না থাকা, সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকা, হাইড্রোজ, এমোনিয়া, তারিখ বিহীন রঙ পাওয়াসহ একাধিক অপরাধে ডলি বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছি।

চাঁদপুর শহরের চিত্রলেখার মোড়ের মা বনফুল কেক অ্যান্ড ফাস্টফুডের নিজস্ব তৈরি বাটারবন খেয়ে শিশু অসুস্থ হওয়াসহ প্রতিষ্ঠানের নানা অব্যবস্থাপনা নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। সেই সূত্র ধরেই তদন্তের অভিযানে নেমে সত্যতা পেয়ে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয় ভোক্তা অধিদপ্তরের টিম।

এ সময় সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং জেলা আনসার ব্যাটালিয়নের একটি চৌকশ টিম অভিযানে সহযোগিতা করেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com