বুধবার, ২৯ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
ভাইস চেয়ারম্যান প্রার্থীকে হত্যা মামলায় গ্রেপ্তার-৩ নোবিপ্রবির মালেক হল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, পদ পেয়ে উচ্ছ্বসিত শতাধিক কর্মী মনপুরা উপজেলা নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে আনারস বিতরন মানিকগঞ্জে নিলাম কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার পূর্বেই সরকারি গাছ বিক্রি শিবালয়ে মোহাম্মদ ইলিয়াস হোসেন ইসলামি পাঠাগার উদ্বোধন নাগরিক পরিষদকে বান্দরবান থেকে বিতারিত করবে জেলা আওয়ামীলীগ চকমিরপুর ইউনিয়নের জনগণের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই, সোহেল রুমায় কেএনএফের বিরুদ্ধে বম জনগোষ্ঠীর মানববন্ধন দৌলতপুর উপজেলা নির্বাচনে নতুন চেয়ারম্যান শফিক লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭
বিজ্ঞপ্তি:
অনলাইন নিউজ পোর্টাল “আজকের তরুণকণ্ঠে” জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক/প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা  ইমেইলে (newstarunkantho@gmail.com)জীবন বৃত্তান্তসহ পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয় পত্র সংযুক্ত করে পাঠাতে পারেন।

সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

তরুণকণ্ঠ ডেস্ক
প্রকাশ : বুধবার, ৮ মে, ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক।

মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য মো. সায়েদুল ইসলাম, কাপ-পিরিচ মার্কায় জয়ী হয়েছেন। আর ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন রমিজ উদ্দিন ও মহিলা ভাইস চেয়াম্যান পদে আনোয়ারা খাতুন।

বুধবার (৮ মে) রাত ৯ টার দিকে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শরিফুল ইসলাম

রিটার্নিং কর্মকর্তা জানান, উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৬৫ হাজার ৯৩ জন। এর মধ্যে নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ হাজার ৯৮৮ ভোট পেয়ে কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী মো. সায়েদুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মআব্দুল মাজেদ খান পেয়েছেন ৩৮হাজার ২১৪ ভোট, আবদুল হাকিম দোয়াত-কলম মার্কা ৬ হাজর ৪০০ ভোট।

নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৪৫ হাজার ৭৫৮ ভোট পেয়ে তালা প্রতীকের প্রার্থী সিংগাইর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. রমিজ উদ্দিন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুস সালাম মাইক প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৬২৯ ভোট, তোফাজ্জল হোসেন টিউবওয়েল প্রতীকে ১৬ হাজার ২১৩ ভোট পেয়েছেন।

নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৯ হাজার ৬৮১ ভোট পেয়ে হাঁস মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকআনোয়ারা খাতুন নির্বাচিত হয়েছেন।  তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আফরোজা রহমান  পেয়েছেন ২২ হাজার ৮২৮ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  বড় ধরনের কোনো সহিংসতা হয়নি।

নির্বাচন কার্যালয় হতে প্রাপ্ত ফলাফল পর্যবেক্ষণে দেখা গেছে, দুপুর ২টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণে ২৫ শতাংশ ভোট পড়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তা। পরে বিকেল পর্যন্ত সেটি দাঁড়ায় ৩৫ শতাংশে।

সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, উপজেলার বেশির ভাগ ভোটকেন্দ্রে ছিল না উল্লেখযোগ্য ভোটার উপস্থিতি। ছিল না ভোটারের চিরচেনা লাইনও। তবে ইভিএম পদ্ধিতিতে ভোট দিতে গিয়ে অনেকেই অভিযোগ করছে।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচনে উপজেলার ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ১০১ ভোট কেন্দ্রের ৭৩২টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  উপজেলায় ২ লাখ ৬৫ হাজার ৯৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে ৯২ হাজার ৬০৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


এ সম্পর্কিত

Theme Created By ThemesDealer.Com